1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

আগামী রবি ও সোমবার হরতালের ডাক বিএনপির

  • Update Time : বৃহস্পতিবার, নভেম্বর ১৬, ২০২৩
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ বিকেলে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেছেন। ফাইল ছবি

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরেপক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে ৪৮ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপির। আগামী রবিবার (১৯ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী হরতাল পালন করবে দলটি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকালে ভার্চুয়াল বিফ্রিংয়ে এ ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

একই দাবিতে একই দিনে হরতাল ঘোষণা দিয়েছে যুগপতে থাকা বিরোধীদলসহ অনান্য সমমনা বিরোধী রাজনৈতিক দলগুলো।

তফসিল ঘোষণার প্রতিবাদে আজ বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল পালন করেছে বাম গণতান্ত্রিক ফ্রন্ট। বিএনপির সঙ্গে সরকার পতনের একদফা আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চও আজ দিনব্যাপী হরতাল করছে। এর সঙ্গে বিএনপির পঞ্চম দফা অবরোধ কর্মসূচি চলছে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর থেকেই হরতাল–অবরোধের মতো কর্মসূচির মধ্য দিয়ে যাচ্ছে দেশবাসী। ওই সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ পর্যায়ের নেতাদের গ্রেপ্তার করে কারাবন্দী করা হয়েছে। দেশজুড়ে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় এখনো চলছে।

এর মধ্যেই সরকারের পদতদ্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ধারাবাহিকভাবে অবরোধ কর্মসূচি চালিয়ে আসছে বিএনপি ও তাদের সমমনা দলগুলো। দেশের প্রধান দুই রাজনৈতিক শিবিরের এমন বিরোধী অবস্থানের মধ্যে গতকাল ঘোষিত তফসিলে আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের ভোটের তারিখ রাখা হয়েছে। এরপর বিএনপির চলমান আন্দোলনে নতুন কর্মসূচির ঘোষণা দিল।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category