1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

ফের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত

  • Update Time : রবিবার, জুলাই ২৫, ২০২১

শনিবার (২৪ জুলাই) অধিদপ্তর থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করে নির্দেশনা জারি করা হয়।  এতে অধিদপ্তর বলছে, ২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম ফের স্থগিত ঘোষণা করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের কারণে অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত থাকবে বলে জানিয়েছে অধিদপ্তর।

এদিকে ইতোমধ্যে ২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থী এবং ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছে। শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করে আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তর থেকে জারি করা আদেশে বলা হয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা পরিপত্রের নির্দেশনা অনুসারে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ও ২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থীদের সপ্তাহভিত্তিক চলমান অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হলো।

২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম ১৪ জুন থেকে চলমান আছে। ইতোমধ্যে গ্রীড অনুযায়ী ৪র্থ সপ্তাহ পর্যন্ত অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। কোভিড-১৯ জনিত সংক্রমণ রোধে সরকার কর্তৃক আরোপিত বিধিনিষেধের কারণে এ অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত থাকবে।

তবে, ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলবে বলেও শনিবার ঢাকা অঞ্চলের প্রধান শিক্ষকদের সাথে সভায় মন্তব্য করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা।

নোটিশ: School-assignment-notice-24jul2021

NOTICE-24JULY2021

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category