1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

পুরুষদের গোঁফ দিয়ে তৈরি বিশ্বের প্রথম স্যুট

  • Update Time : রবিবার, নভেম্বর ২১, ২০২১

মানুষের শখের শেষ নেই। বিশ্বজুড়ে প্রতিদিন মানুষের অদ্ভুত পোশাক চোখে পড়ে। তবে কখনো কি গোঁফ দিয়ে তৈরি স্যুটের কথা শুনেছেন? কি বিশ্বাস হচ্ছে না, বিশ্বাস না হলেও এমনটাই হয়েছে। ‘পলিটিক্স’ নামের অস্ট্রেলিয়ার একটি পুরুষদের পোশাকের ব্র্যান্ড এমনই একটি স্যুট তৈরি করেছে, যা পুরোটাই পুরুষের গোঁফ দিয়ে তৈরি।

পামেলা ক্লীম্যান-পাসসি নামের একজন শিল্পীর সঙ্গে মিলে এটি তৈরি করেছে তারা। আর এর পেছনে একটি মহৎ উদ্দেশ্যও রয়েছে। বিশ্বের অনেক দেশেই পুরুষরা নভেম্বর মাসে দাড়ি ও গোঁফ কাটে না। তাই প্রোস্টেট ক্যন্সার ও টেস্টিকুলার ক্যান্সারের মতো জটিল রোগের ব্যাপারে পুরুষদের সচেতন করতে এটি করা হয়। এই বিষয়টি মাথায় রেখেই স্যুটটি তৈরি করেছে পলিটিক্স।

দেখতে অদ্ভুত হলেও এরই মধ্যে এই স্যুট নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে। ২০১৬ সালে পামেলার স্বামী প্রোস্টেট ক্যান্সারে মারা যান। এরপরই এ বিষয়ে সচেতনতা তৈরির জন্য পামেলা এর সঙ্গে যুক্ত হন। প্রথমে সেলুন থেকে গোঁফের চুল নিয়ে সেগুলোকে ব্যবহার যোগ্য করা হয়। এরপর সেটি আসল সুতার সঙ্গে মিশিয়ে  কাপড়ের মতো করে পলিটিক্সের ডিজাইন ম্যানেজার পল বার্ডেনের কাছে পাঠান পামেলা। এরপর পল স্যুটটি তৈরি করেন।

সাধারণত চুলের কারণে শরীরে চুলকানি হয়ে থাকে। তবে এই স্যুটে তেমন কোনো সমস্যা হবে না। পামেলা ক্লীম্যান পাসসি বলেন, ‘যখন চুল মাথায় থাকে তখন তা দেখতে ভালোই লাগে। তবে শরীরের অন্য কোনো স্থানে গেলেই সেটি বিরক্তির কারণ হয়। খুবই বিশ্রী দেখায়।

সূত্রঃ অডিটি সেন্ট্রাল

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category