1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
পসবিদের ২১২৯২০৭৭ টাকা কার পকেটে? প্রধান নিবার্হীর স্বাক্ষরীত কালেকশন সিটে প্রাপ্তী স্বীকার শায়েস্তাগঞ্জ Rapid ICT কম্পিউটার ট্রেনিং সেন্টারের পুরস্কার বিতরনী অনুষ্ঠান। সাধুহাটি পাকা রাস্তার উদ্বোধন করেছেন নেছার আহমদ এমপি মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবে সংবাদ সম্মেলন সামাজিক সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের আয়োজন। চীন ও ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রীর বিরল ফোনালাপ মোবাইল ডাটার মেয়াদ বেঁধে দিয়ে স্মার্ট বাংলাদেশ সম্ভব নয়: মোস্তাফা জব্বার মস্কোতে মিলিত হচ্ছেন পুতিন-শি জিনপিং অচিরেই ফেরত আসছে বাংলাদেশ ব্যাংকের চুরি যাওয়া রিজার্ভ ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস

১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের

  • Update Time : শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত সোমবার একটি ডিক্রি জারি করেন। সেই ডিক্রিতে বলা হয়েছে, রাশিয়ার যেসব নারী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কারে ভূষিত করা হবে। রাশিয়ায় জনসংখ্যা বৃদ্ধি করার চেষ্টার অংশ হিসেবে এমন ডিগ্রি জারি করা হয়েছে।

অবশ্য মাদার হিরোইন পুরস্কারের প্রবর্তক ছিলেন সাবেক রুশ শাসক জোসেফ স্টালিন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ১০ সন্তানের জননীদের পুরস্কার দেওয়ার ঘোষণা দেন তিনি। ওই সময় তৎকালীন সোভিয়েত ইউনিয়নের জনসংখ্যা কমে গিয়েছিল। সেটিই নতুন করে চালু করলেন প্রেসিডেন্ট পুতিন। ১৯৯১ সালে সোভিয়েত ইউনিয়ন ভেঙে যাওয়ার পর এই পুরস্কারের প্রথাও বিলুপ্ত হয়ে যায়।

পুরস্কার হিসেবে সেসব মায়েদের ১০ লাখ রুবল দেওয়া হবে। ডলারের হিসেবে যা ১৬ হাজার ৫০০ ডলার। তবে এই পুরস্কার পেতে হলে ১০ সন্তানের সবাইকে জীবিত থাকতে হবে। সর্বশেষ তথ্য অনুযায়ী, জানুয়ারী থেকে মার্চ মাস পর্যন্ত রাশিয়ার জনসংখ্যা প্রতি মাসে গড়ে ৮৬ হাজার করে কমে গেছে।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category