1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ জন ও আহত ২০ জন দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই জন। শায়েস্তাগঞ্জে ইন্ডিয়ান নাগরিকের লাশ উদ্ধার। ‘দেশ সেরা অনলাইন কন্টেন্ট নির্মাতা, শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আরিফুল ইসলাম ফেসবুক দিচ্ছে ফেলোশিপ, আবেদন করতে পারবেন অধ্যায়নরত পিএইচডি শিক্ষার্থীরা, বছরে দেবে ৪২,০০০ ডলার হবিগঞ্জের স্কুল শিক্ষিকা সুপ্তা দাশের মৃত্যু: ধর্ষণ ও হত্যার চেষ্টায় অভিযুক্ত অটোরিকশা চালক আটক আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

১০ আগস্টের মধ্যে মগবাজারের বিস্ফোরণ মমলার তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ

  • Update Time : বুধবার, জুন ৩০, ২০২১
১০ আগস্টের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ - সমগ্র বাংলা

সমগ্র বাংলাঃ রাজধানীর মগবাজারে বিস্ফোরণে হতাহত হওয়ার ঘটনায় রমনা থানায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে দায়ের করা মামলাটির তদন্ত প্রতিবেদনের জন্য আগামী ১০ আগস্ট নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত মামলাটির এজাহার গ্রহণ করেন। এরপর রমনা থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম মাসুমকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা থেকে এ তথ্য নিশ্চিত করেছে।

মগবাজারের বিস্ফোরণের ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মঙ্গলবার সকালে মামলা করে পুলিশ। ভবনমালিকের অব্যবস্থাপনা, বৈদ্যুতিক সঞ্চালন লাইন, ত্রুটিপূর্ণ গ্যাস ব্যবস্থাপনা, শরমা হাউস, গ্র্যান্ড কনফেকশনারিসহ অন্যদের অবহেলায় এই হতাহতের ঘটনা ঘটে বলে মামলায় অভিযোগ আনা হয়েছে। দণ্ডবিধির ৩০৪-ক ধারায় এই মামলা হয়।

ঘটনা তদন্তে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তর, বিস্ফোরক পরিদপ্তর, পুলিশ সদর দপ্তর এবং তিতাস গ্যাস কর্তৃপক্ষ আলাদা কমিটি করেছে। কমিটির সদস্যরা গতকাল সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাঁরা সাংবাদিকদের বলেছেন, বিস্ফোরণে ঘটনাস্থল ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এ কারণে তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ ও উৎস সম্পর্কে নিশ্চিত কিছু বলা যাচ্ছে না।

মগবাজারে বিস্ফোরণে বিধ্বস্ত ভবনটিতে গ্যাসলাইনের কোনো সংযোগ ছিল না। নিচতলায় যেখান থেকে বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে, সেই শরমা হাউসের গ্যাসের সিলিন্ডার অক্ষত আছে; বিস্ফোরিত হয়নি। নাশকতার জন্য ব্যবহৃত হতে পারে, এমন বোমা বা বিস্ফোরকের কোনো অস্তিত্বও ঘটনাস্থলে মেলেনি।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category