1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ জন ও আহত ২০ জন দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই জন। শায়েস্তাগঞ্জে ইন্ডিয়ান নাগরিকের লাশ উদ্ধার। ‘দেশ সেরা অনলাইন কন্টেন্ট নির্মাতা, শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আরিফুল ইসলাম ফেসবুক দিচ্ছে ফেলোশিপ, আবেদন করতে পারবেন অধ্যায়নরত পিএইচডি শিক্ষার্থীরা, বছরে দেবে ৪২,০০০ ডলার হবিগঞ্জের স্কুল শিক্ষিকা সুপ্তা দাশের মৃত্যু: ধর্ষণ ও হত্যার চেষ্টায় অভিযুক্ত অটোরিকশা চালক আটক আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

হিরো আলম আসছে কোরবানির হাটে

  • Update Time : শুক্রবার, জুলাই ৯, ২০২১
হিরো আলম ষাঁড়

টাঙ্গাইল প্রতিনিধিঃ মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ঈদুল আজহা আসন্ন উপলক্ষ্যে খামারিরা প্রস্তুতি নিচ্ছেন। দেশব্যাপী প্রতিদিনই বিশাল আকারের গরুর খবর প্রকাশ হচ্ছে গণমাধ্যমে। কালো মানিক, চেয়ারম্যান, বস, রাজা মিয়া আরো কত নামের গরু।

কোরবানির হাট মাতাতে প্রস্তুত হচ্ছে টাঙ্গাইলের এক প্রবাসীর ৩১  মণ ওজনের ষাঁড়। যার নাম রাখা হয়েছে ‘হিরো আলম’।

হিরো আলম সারাদেশে একটি আলোচিত-সমালোচিত নাম। মিউজিক ভিডিও, সিনেমা ও বর্তমানে বিভিন্ন দেশের ভাষায় গান গেয়ে তুমুল আলোচিত তিনি। তার নামেই নিজের এই প্রিয় ষাঁড়ের নাম ‘হিরো আলম’রেখেছে এর মালিক জয়নব বেগম।

এটি মূলত ফ্রিজিয়ান জাতের ষাঁড়। বয়স প্রায় ৪ বছর, লম্বায় সাড়ে ৮ ফুট। এর উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি। এই ষাঁড়টির দাম হাঁকা হচ্ছে ১২ লাখ টাকা। হিরো আলমের নামে ষাঁড়টি দেখতে প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে উৎসুক জনতা কামরুজ্জামানের খামারে ভিড় করছেন।

প্রবাসী কামরুজ্জামানের স্ত্রী জয়নব বেগম জানান, প্রায় দেড় বছর আগে পাবনা থেকে সাড়ে তিন লাখ টাকা দিয়ে ষাঁড়টি কেনেন তিনি। এরপর একে প্রাকৃতিক খাবার খাইয়ে পরম যত্নে লালন-পালন করেছেন।

ষাড়ের এমন নামকরণের সম্পর্কে জয়নব বলেন, নামের জনপ্রিয়তার ভিত্তিতেই এ নামকরণ। অনেকেই তো গরুর নাম শাকিব খান, ডিপজল, সুলতান, সিনবাদ, মানিক, রতন, রাজা-বাদশা, খোকাবাবু ইত্যাদি রাখে। আমিও তাদের মতো আমার গরুর নাম রেখেছি হিরো আলম।

এ বিষয়ে কামরুজ্জামান বলেন, গরু লালন-পালন করতে আমার খুব ভালো লাগে। প্রবাসে যাওয়ার আগে আমি নিজেই গরুর খামার করেছিলাম। আমি প্রবাসে থাকায় স্ত্রীকে দিয়ে প্রতি বছর কোরবানির ঈদে বিক্রির জন্য একাধিক গরু পালন করি। গত বছর বিক্রি করা ষাঁড়টির নাম ছিল ‘সোনা বাবু’। সেটির ওজন ছিল প্রায় ৩৫ মণ।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category