1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

স্প্যাম ই-মেইল আসা বিরক্তকর, বন্ধ করবেন যেভাবে

  • Update Time : সোমবার, নভেম্বর ৭, ২০২২

প্রতিদিন একাধিক স্প্যাম ই-মেইল মুছে ফেলা বেশ বিরক্তিকর। কিন্তু প্রতিদিন জিমেইলের ইনবক্সে অনেক স্প্যাম বা অনাকাঙ্ক্ষিত ই-মেইল জমা হয়। পরিচিত-অপরিচিত বিভিন্ন প্রতিষ্ঠান বা ব্যক্তি এসব ই-মেইল পাঠিয়ে থাকে।

তবে চাইলেই স্প্যাম ই-মেইল পাঠানো আইডিগুলো ব্লক করা এবং পাশাপাশি নিবন্ধন করা ই-মেইলসেবা বাতিল করে এ সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

নিবন্ধন করা ই-মেইলসেবা বাতিলের জন্য জিমেইলের ইনবক্সে থাকা স্প্যাম ই-মেইলগুলো নির্বাচন করতে হবে। এরপর ওপরে থাকা আই আইকনে ক্লিক করলে পর্দায় রিপোর্ট স্প্যাম এবং রিপোর্ট স্প্যাম অ্যান্ড আনসাবস্ক্রাইব অপশন দেখা যাবে।

রিপোর্ট স্প্যাম অ্যান্ড আনসাবস্ক্রাইব অপশনে ক্লিক করলে নির্বাচন করা আইডি থেকে ই-মেইল আসা বন্ধ হয়ে যাবে।স্প্যাম ই-মেইল শনাক্তের জন্য ফিল্টার তৈরি করেও সমস্যার সমাধান করা সম্ভব।

জিমেইল অ্যাপের ওপরে থাকা সার্চ বক্সে আনসাবস্ক্রাইব লিখলে ইনবক্সে থাকা প্রচারণামূলক ই-মেইলগুলোর তালিকা দেখা যাবে। তালিকায় থাকা অপ্রয়োজনীয় ই-মেইলগুলো নির্বাচনের পর ওপরে থাকা তিনটি ডটে ক্লিক করে ফিল্টার মেসেজেস লাইক দিস নির্বাচন করতে হবে। তারপর ক্রিয়েট ফিল্টার থেকে ক্রিয়েট এ ফিল্টার অপশনে ক্লিক করে ডিলিট ইট অপশন নির্বাচন করলে ফিল্টার তৈরির পপআপ বার্তা দেখা যাবে। এভাবে স্প্যাম ই-মেইল আসা বিরক্তকর, বন্ধ করা যাবে।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category