1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

সুপারশপ খোলবেন ভাবচেন?

  • Update Time : বুধবার, মে ১, ২০১৯

এই ব্যবসাটি শুরু করতে আনুমানিক ২০০০ বর্গ ফুটের একটি ঘর নির্ধারণ করতে হবে। তারপর যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে বৈধতার কাগজপত্র সংগ্রহ করে সুন্দর লাইটিং সহ ঘর ভালো ভাবে ডেকোরেশন করতে হবে। বিভিন্ন ধরনের পণ্য সাজিয়ে রাখার জন্য আলাদা আলাদা তাক তৈরী করতে হবে।

সাধারণত সুপার শপ গুলোতে তরতাজা মাছ হতে শুরু করে ক্রোকারিজের পণ্য পর্যন্ত সকল পণ্য বিক্রি করা হয়ে থাকে। সকল প্রকার সুপার শপ পণ্যের সাহায্যে তাক গুলো আলাদা আলাদা করে সাজাতে হবে। এরপর কয়েকজন দক্ষ বিক্রয়কর্মী নিয়োগ করতে হবে। আর চলমান বাজারের সাথে সংগতি রেখেই সকল পণ্যের দাম নির্ধারণ করতে হয়। এই ভাবে একটি সুপার শপ পচিালনা করতে হয়। সাধারণত সকল শ্রেণির মানুষই এই ব্যবসার গ্রাহক হবেন না।

This image has an empty alt attribute; its file name is main-qimg-f82d802816339b81eb3f1fd4b3d60691
প্রতিকী ছবি:

অনেকে মনে করেন সুপার শপে দাম বেশী রাখা হয়। তার ব্যবসা শুরু করার আগে বিভিন্ন লিফলেট দাম সহকারে সম্ভাব্য গ্রাহকের কাছে প্রচার করতে হবে। এই ব্যবসাটি শুরু করতে বিভিন্ন পণ্য সাজানোর জন্য সৃজনশীল কৌশল আয়ত্ত্ব করতে হবে। সততা ও গ্রাহকদের সাথে ভালো ব্যবহারই এই ব্যবসার প্রধান যোগ্যতা।

সম্ভাব্য আয়: এই ব্যবসাটি শুরু করে প্রতি মাসে ৮০ হাজার বা তার বেশী টাকা পর্যন্ত আয় করা যায়। যত বেশী বিক্রি করবেন তত বেশী আয় হবে। সুপার শপ ব্যবসা করে সাফল্য পেতে হলে প্রয়োজন ছাড়া খরচ কমাতে হবে।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category