1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
অপহরণের দেড় বছর পর ফাঁদ পেতে প্রেমিক জুটিকে জামালপুর থেকে আটক করেছে র‌্যাব ও পুলিশ বাহুবলে জননিরাপত্তা আইনে উপজেলা চেয়ারম্যান পুত্র আটক চুনারুঘাটের খালিদ হাসান পেলেন ইন্টারন্যাশনাল ভলেন্টিয়ারস ডে অ্যাওয়ার্ড ২০২২ স্কুলছাত্রী রিয়া হত্যার প্রতিবাদে মানববন্ধন বাহুবলের অজ্ঞাত ব্যক্তিকে অচেতন অবস্থায় উদ্ধার করলো স্থানীয় জনগণ ঢাকা সিলেট মহাসড়কে আলু ও বালু বোঝাই দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ অ্যান্টিবায়োটিক রেসিস্ট্যান্স কী, বুঝবেন কিভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান ও ইংল্যান্ড জমি কেনাবেচার জন্য বাজারদরের পথে এগোচ্ছে সরকার স্প্যাম ই-মেইল আসা বিরক্তকর, বন্ধ করবেন যেভাবে

সিলেট বিভাগের মধ্যে হবিগঞ্জ জেলার নাম উজ্জ্বল করেছে উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব

  • Update Time : বুধবার, জুন ১৫, ২০২২
পুরস্কার হাতে নিচ্ছে উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা- পরিচালক জনাব মোহাম্মদ মোশাহিদ মজুমদার ও ক্লাবের সদস্যবৃন্দ

মোহাম্মদ মোশাহিদ মজুমদার: ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালন উপলক্ষে সিলেট বিভাগীয় পর্যায়ে আয়োজিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় হবিগঞ্জ জেলার একমাত্র কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষা উন্নয়ন মূলক প্রতিষ্ঠান উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব, সিলেট বিভাগের মধ্যে ২য় স্থান অর্জন করে। পাশাপাশি হবিগঞ্জ জেলার তিনটি প্রতিষ্ঠান কৃতিত্ব অর্জন করেছে।

‘স্মার্টফোনে আসক্তি, পড়াশোনার ক্ষতি’ প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০২২ এর উদ্বোধন হয়েছে।

গত মঙ্গলবার (১৪ জুন) সকালে সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০২২ এর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার, সিলেট মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ প্রমুখ। সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইয়াসমিন নাহার রুমা, মাধ্যমিক শিক্ষা অদিপ্তর সিলেটের পরিচালক আব্দুল মান্নান সহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ আয়োজনের উপর গুরুত্বারোপ করে বলেন, বিজ্ঞানের বিষ্ময়কর আবিষ্কার এবং বৈজ্ঞানিক যন্ত্রপাতিগুলো জনসাধারণ ও শিক্ষার্থীদের দেখিয়ে ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বিজ্ঞান শিক্ষায় উৎসাহিত করে তুলতে হবে। স্মার্টফোনের অতিরিক্ত ব্যবহার সম্পর্কে শিক্ষার্থী ও অভিভাবকদের সতর্ক করে বলেন, আমাদের সন্তানদের বিজ্ঞান ও প্রযুক্তিগত জ্ঞান অর্জনের পাশাপাশি এর অতিরিক্ত ব্যবহারের বিষয়ে সচেতন থাকতে হবে।

বক্তব্য শেষে, বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন অন্যান্য অতিথিদের সাথে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ এ অংশ নেওয়া ক্ষুদে বিজ্ঞানীদের বিভিন্ন প্রজেক্ট ঘুরে ঘুরে দেখেন। মেলায় মোট ৩২টা স্টল ছিল যা সিলেট বিভাগের প্রত্যেকটি জেলার ১ম,২য় ও ৩য় স্থান অধিকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও স্কুলের স্টল।

উক্ত অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মুহাম্মদ মোশাররফ, সিলেটের বিভাগীয় কমিশনার সিলেট। বিষেশ অতিথি হিসেবে সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার, সভাপতিত্ব করেন দেবজিৎ সিংহ,অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)। এছাড়াও উপস্তিতির ছিলেন প্রশাসনের উর্ধতন কর্মকর্তা, ছাত্র ছাত্রী,শিক্ষক ও দর্শনার্থীদের একাংশ প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে হবিগঞ্জ জেলা থেকে জেলা পর্যায়ের কুইজ ও প্রকল্প উপস্থাপনে বিজয়ীরা বিভাগীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ নিশ্চিত করে। উক্ত অনুষ্ঠানে উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের দুটি শাখা ক্লাব অংশ গ্রহণ করে উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব(হবিগঞ্জ সদর) উপজেলা। এবং উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব (শায়েস্তাগঞ্জ উপজেলা)।

অনুষ্ঠানে উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের (হবিগঞ্জ সদর) উপজেলা বিজয় অর্জন করে। এ ছাড়াও দলীয় কুইজ প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ ইসলামি একাডেমি , জুনিয়র গ্রুপে প্রকল্প উপস্থাপনে ২য় স্থান অধিকার করেছে- বিয়াম ল্যাবরেটরী স্কুল, সিনিয়র গ্রুপের প্রকল্প উপস্থাপনে ৩য় স্থান অধিকার করেছে সুফিয়া মতিন মহিলা কলেজ।

উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা- পরিচালক জনাব মোহাম্মদ মোশাহিদ মজুমদার বলেন এই কৃতিত্বের সবই হবিগঞ্জের। আমরা হবিগঞ্জ জেলার প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত এবং হবিগঞ্জ জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাদেরকে সার্বিক সহযোগিতা ও অনুপ্রেরণা দিয়ে যাওয়ার জন। পাশাপাশি জেলার সকলে প্রতি উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব,হবিগঞ্জ দোয়া ও সহযোগিতা কামনা করছি।

এই কৃতিত্বের জন্য মান্যবর জেলা প্রশাসক ও উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের উপদেষ্টা মণ্ডলীর সভাপতি জনাব ইশরাত জাহান সিলেট বিভাগে হবিগঞ্জের নাম উজ্জ্বল করায় উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবকে হবিগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক অভিনন্দন ও শুভকামনা জানানো হয়। 

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category