1. info@samagrabangla.com : Sinbad :

অবাক করা সাইকোলজিক্যাল হ্যাক

  • Update Time : Saturday, May 30, 2020
  • 321 Time View
  1. আপনি যদি ভালো করে না ঘুমিয়ে থাকেন তাহলে আপনার মস্তিষ্ককে বলুন ‘ আমি ভালো ঘুমিয়েছি ‘ ।দেখবেন নিজেকে অনেক সতেজ লাগছে।
  2. কেউ আপনাকে অপমান করেছে, আপনি কি তাকে পরাস্ত করতে চান? কোন প্রতিক্রিয়া দেখাবেন না । শুধু তাকে অন্যদের সামনে একেবারে উপেক্ষা করুন । এতে তার ভাবমূর্তি ক্ষুন্ন হবে এবং দেখবেন তিনি আপনাকে খোঁচা দেয়া বন্ধ করে দেবেন।
  3. জানতে চান, কেউ মনোযোগী কি না? সামান্য কিছু পরিবর্তন করে আপনার বাক্যের পুনরাবৃত্তি করুন । যদি তিনি মনযোগী থাকেন তাহলে তার মুখের অভিব্যক্তি পরিবর্তন হবে অথবা তিনি এই অংশটি নিয়ে প্রশ্ন করবেন ।
  4. জানতে চান, একটি গ্রুপের মাঝে কোন লোক মিথ্যা বলছে কিনা ? তিনি যখন কথা বলেন তখন তার চোখ লক্ষ্য করে দেখুন, তার চোখ যদি অন্যদের কাছ থেকে বৈধতা চায় সে যা বলেছে তার জন্য, তাহলে সে ভান করছে ।
  5. অনুমানমূলক নেতিবাচক চিন্তা থেকে মুক্তি পেতে চান? যখনই মনে নেতিবাচক চিন্তা আসবে তখনই নিজেকে যৌক্তিক প্রশ্ন করুন। দেখবেন চিন্তাগুলো তার শক্তি হারাবে এবং ধীরে ধীরে তাদের ফ্রিকোয়েন্সি হ্রাস পাবে।
  6. আত্মবিশ্বাস বোধ করতে চান? কারও সাথে সাক্ষাত করার সময় কেবলমাত্র ধরে নিন যে আপনার কাছে অন্য ব্যক্তি যা চান তা আপনার কাছে রয়েছে। এটি আপনাকে আত্মবিশ্বাসী করার জন্য যথেষ্ট হবে।
  7. কারো সঙ্গে তর্কে জিততে চান? আপনার মুখে হাসি দিয়ে তাদের বক্তব্য সম্পর্কিত যৌক্তিক প্রশ্ন করা শুরু করুন যাতে তারা তাদের যুক্তির প্রতি তাদের দোষ দেখতে পায় অথবা শুধু দ্বিমত পোষণ করতে সম্মত হয় । এতে তাদের তাদের অবস্থা কাহিল হয়ে যাবে ।
  8. কেউ আপনাকে পিছন দিক থেকে কামর ডিলে তার উপর চড়াও হতে চান? প্রতিক্রিয়া দেখাবেন না । মুখোমুখি হবেন না । তারা মনে করবে তারা আপনাকে বোকা বানিয়েছে আর একদিন তারা এমন একজনকে বাছাই করবে যে তাদের খেলায় মাত করবে ।
  9. কোন কাজ শেষ করতে চান? কাজ শুরু করার আগে আপনার মস্তিষ্ককে convince করুন এইভাবে যখনই আপনি কাজটি শুরু করবেন তখনই আপনি তা শেষ করতে পারবেন। দেখবেন এটা ম্যাজিক এর মতো ক্সজ করবে।
  10. বিশ্রী পরিস্থিতিতে স্ট্রেস দূর করতে চান? শুধু মুখে হাসি আনুন । আপনি তাৎক্ষণিকভাবে হালকা এবং খুশি অনুভব করতে শুরু করবেন ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category