1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ জন ও আহত ২০ জন দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই জন। শায়েস্তাগঞ্জে ইন্ডিয়ান নাগরিকের লাশ উদ্ধার। ‘দেশ সেরা অনলাইন কন্টেন্ট নির্মাতা, শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আরিফুল ইসলাম ফেসবুক দিচ্ছে ফেলোশিপ, আবেদন করতে পারবেন অধ্যায়নরত পিএইচডি শিক্ষার্থীরা, বছরে দেবে ৪২,০০০ ডলার হবিগঞ্জের স্কুল শিক্ষিকা সুপ্তা দাশের মৃত্যু: ধর্ষণ ও হত্যার চেষ্টায় অভিযুক্ত অটোরিকশা চালক আটক আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

শায়েস্তাগঞ্জে ১৮ টি মন্ডপে চলছে দুর্গাপূজার প্রস্তুতি

  • Update Time : রবিবার, অক্টোবর ১৮, ২০২০
মুহিন শিপন: বাঙালি হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উদযাপনের জন্য শায়েস্তাগঞ্জ উপজেলায় ১৮ টি মন্ডপ  প্রস্তুত করা হয়েছে। আগামী ২২ অক্টোবর ষষ্ঠীপূজার মধ্যদিয়ে জেলার সব মন্ডপে পাঁচ দিনব্যাপি পূজা উদযাপন শুরু হবে। ২৬ অক্টোবর দশমীতে দেবী বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দুর্গোৎসব। পূজাকে কেন্দ্র করে সারাদেশের মতো শায়েস্তাগঞ্জেও  পূজারি ও ভক্তের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। এ বছর বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির কারণে উৎসবের আমেজ অনেকটা কম। তবে পূজারিদের বিশ্বাস অসুর বিনাশী দেবী দুর্গার আগমনে অশুভ শক্তির বিনাশ সাধন হয়ে শান্তি বিরাজ করবে মর্ত্যে।
শায়েস্তাগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুমন চন্দ্র দেব জানান, উপজেলায় এবার পূজা মন্ডপের সংখ্যা ১৮টি। এর মাঝে ২টি ব্যক্তিগত এবং বাকীগুলো সার্বজনীন। শায়েস্তাগঞ্জ পৌরসভায় ৮ টি শায়েস্তাগঞ্জ ইউনিয়নে ৩ টি নুরপুর ইউনিয়নে ২ এবং ব্রাহ্মনডোরা ইউনিয়নে ৫ টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।
তিনি আরো জানান, প্রতিটি মন্ডপে প্রতিমা তৈরির কাজ শেষের পথে। তারপরও বাকি কাজ শেষ করার জন্য দিনরাত কাজ করছেন প্রতিমা শিল্পীরা। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সবাই পূজার আনন্দ ভাগাভাগি করবেন বলে জানিয়েছেন তিনি।
শায়েস্তাগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুল ইসলাম জায়েদ বলেন, শারদীয় দূর্গাপুজা সুন্দর ও সুষ্ঠুভাবে পালনের জন্য প্রশাসনের পক্ষ থেকে যথাযথ প্রস্তুতি নেওয়া হয়েছে।উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোলরুম খোলা।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category