1. jobedaenterprise@yahoo.com : ABU NASER : ABU NASER
  2. amshipon71@gmail.com : MUHIN SHIPON : MUHIN SHIPON
  3. info@samagrabangla.com : Sinbad :

শায়েস্তাগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

  • Update Time : Thursday, October 22, 2020
মুহিন শিপন: ‘মুজিব বর্ষের শপথ,সড়ক করবো নিরাপদ ‘ এই প্রতিপাদ্য নিয়ে  জাতীয় সড়ক দিবস-২০২০ পালিত হয়েছে।  গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজে  শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার সার্বিক তত্ত্বাবধানে এক শোভাযাত্রার আয়োজন  করা হয়। শোভাযাত্রায় শেষে পরিবহন শ্রমিকদের মাঝে মাস্ক ও সচেতনতা মুলক লিফলেট বিতরন করেন হাইওয়ে থানার ইনচার্জ তফিকুল ইসলাম তৌফিক ও অন্যান্য সদস্যরা।
এসময় বক্তারা বলেন, সড়ক নিরাপদ ও দুর্ঘটনা হ্রাস করতে সরকারের যেমন দায়িত্ব রয়েছে তেমনি সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। গাড়ি চালকদের ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির ফিটনেস সঠিক থাকতে হবে। গাড়ি চালক ও পথচারীদের সঠিক ট্রাফিক আইন মেনে চলতে হবে।
এ নিয়ে চতুর্থবারের মতো পালিত হচ্ছে নিরাপদ সড়ক দিবস। ১৯৯৩ সালের ২২ অক্টোবর  স্বামী নায়ক ইলিয়াস কাঞ্চনের কাছে যাওয়ার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হন স্ত্রী জাহানারা কাঞ্চন। এরপর থেকে ইলিয়াস কাঞ্চন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’ নামে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলেন।
নিসচার আন্দোলনের ফল স্বরুপ ২০১৭ সালের ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রীসভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করা হয়। ওই বছর থেকেই বাংলাদেশে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়ে আসছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category