1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ জন ও আহত ২০ জন দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই জন। শায়েস্তাগঞ্জে ইন্ডিয়ান নাগরিকের লাশ উদ্ধার। ‘দেশ সেরা অনলাইন কন্টেন্ট নির্মাতা, শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আরিফুল ইসলাম ফেসবুক দিচ্ছে ফেলোশিপ, আবেদন করতে পারবেন অধ্যায়নরত পিএইচডি শিক্ষার্থীরা, বছরে দেবে ৪২,০০০ ডলার হবিগঞ্জের স্কুল শিক্ষিকা সুপ্তা দাশের মৃত্যু: ধর্ষণ ও হত্যার চেষ্টায় অভিযুক্ত অটোরিকশা চালক আটক আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

শরীয়ত অনুযায়ী ওজন বাড়ানোর টিপস

  • Update Time : রবিবার, জুলাই ৪, ২০২১

আস-সালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি, ওয়া বার-কাতুহ্। শরীয়ত অনুযায়ী ওজন বাড়ানোর টিপস।

খেজুরের সাথে শসা খাওয়া -এসম্পর্কে দুটি হাদীস দেখুন,
(১)‘আয়িশাহ (রাঃ) বর্ণনা করেছেন তিনি বলেন,আমার মায়ের ইচ্ছা ছিল আমাকে স্বাস্থ্যবতী বানিয়ে রাসূলুল্লাহ(সাঃ)-এর নিকট পাঠাবেন। এজন্য তিনি অনেক ব্যবস্থা গ্রহণ করেন, কিন্তু কোন ফল হয়নি। শেষে তিনি আমাকে পাকা খেজুরের সাথে শসা বা খিরা খাওয়াতে থাকলে আমি তাতে উত্তমরূপে স্বাস্থ্যের অধিকারী হই। (সুনানে আবু দাউদ, হাদিস নং ৩৯০৩ হাদিসের মান: সহিহ)

(২)আয়িশাহ (রাঃ) বর্ণনা করেছেন আমার মা আমাকে রাসূলুল্লাহ(সাঃ)এর সংসারে পাঠাতে চাচ্ছিলেন বিধায় আমার দৈহিক পরিপুষ্টির জন্য চিকিৎসা করাতেন। কিন্তু তা কোন উপকারে আসলো না। অবশেষে আমি তাজা খেজুরের সাথে শসা মিশিয়ে খেলাম এবং উত্তমরুপে দৈহিক পরিপুস্টি লাভ করলাম। (আবু দাউদ,হাদিস নংঃ৩৩২৪)

এতক্ষণে মাথায় প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তা হলো, ডাক্তররা তো স্বাস্থ্য কমাতে শসা খাওয়ার নির্দেশ দেয়!? আমি বলি, এত প্রশ্নউত্তরের কি আছে? যেখানে খেজুর আর শসা একসঙ্গে খাওয়া সুন্নাহ!!
আবদুল্লাহ ইবনু জাফর (রাঃ) বর্ণনা করেছেন। তিনি বলেন, নবী (সাঃ) শসা খেজুরের সাথে একত্রে খেতেন। (সহীহ্‌, ইবনু মা-জাহঃ৩৩২৫)

শরীর সুস্থ এবং স্বাভাবিক রাখতে,খেজুর আর শসা নরমাল ওয়েতেই খান এর জন্য তেমন বিশেষ কোনো নিয়ম পদ্ধতি জানা নাই। যারা বেশি চিকন তারা ট্রাই করে দেখতে পারেন।আমাকে জানাতে ভুলবেন না কিন্তু। রাসুলের স: সুন্নাকে আকঁড়ে ধরি। বেশি বেশি খিজুর খেয়ে মোটা হই।

জাযাকাল্লাহু খায়রান।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category