1. mdmasuk350@gmail.com : Abdul Ahad Masuk : Abdul Ahad Masuk
  2. jobedaenterprise@yahoo.com : ABU NASER : ABU NASER
  3. suyeb.mlc@gmail.com : Hafijur Rahman Suyeb : Hafijur Rahman Suyeb
  4. lilysultana26@gmail.com : Lily Sultana : Lily Sultana
  5. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  6. admin@samagrabangla.com : main-admin :
  7. mamun@samagrabangla.com : Mahmudur Rahman : Mahmudur Rahman
  8. amshipon71@gmail.com : MUHIN SHIPON : MUHIN SHIPON
  9. yousuf.today@gmail.com : Muhammad Yousuf : Muhammad Yousuf
শরীয়ত অনুযায়ী ওজন বাড়ানোর টিপস - Samagra Bangla
Title :
পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা লাগায় আহত ২৩ ২ লাখ টাকা বেতনে বিশ্ব খাদ্য কর্মসূচিতে চাকরি দুবাইতে স্ত্রী ও ১৭ বছরের সন্তান আছে সালমানের! যা বললেন ‘বলি ভাইজান ’ স্বপ্নের ঠিকানায় স্বাচ্ছন্দ্যেই আছেন শায়েস্তাগঞ্জের উপকারভোগীরা। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোনে আড়িপাতার ঘটনা ফাঁস! বানিয়াচংয়ে দরিদ্র চ্যারিটি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ। শায়েস্তাগঞ্জে ব্যস্ততায় সময় পার হলেও ক্রেতা নেই কামারশালায় লাখাইয়ের ফরাস উদ্দিন দেশসেরা উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নির্বাচিত। কুরবানির হাট বন্ধ রাখার প্রস্তাব ও ডিজিটাল হাট পরিচালনার ব্যবস্থা করা আজ বাজারে আসছে ২ ও ৫ টাকার নতুন নোট

শরীয়ত অনুযায়ী ওজন বাড়ানোর টিপস

  • Update Time : রবিবার, জুলাই ৪, ২০২১

আস-সালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি, ওয়া বার-কাতুহ্। শরীয়ত অনুযায়ী ওজন বাড়ানোর টিপস।

খেজুরের সাথে শসা খাওয়া -এসম্পর্কে দুটি হাদীস দেখুন,
(১)‘আয়িশাহ (রাঃ) বর্ণনা করেছেন তিনি বলেন,আমার মায়ের ইচ্ছা ছিল আমাকে স্বাস্থ্যবতী বানিয়ে রাসূলুল্লাহ(সাঃ)-এর নিকট পাঠাবেন। এজন্য তিনি অনেক ব্যবস্থা গ্রহণ করেন, কিন্তু কোন ফল হয়নি। শেষে তিনি আমাকে পাকা খেজুরের সাথে শসা বা খিরা খাওয়াতে থাকলে আমি তাতে উত্তমরূপে স্বাস্থ্যের অধিকারী হই। (সুনানে আবু দাউদ, হাদিস নং ৩৯০৩ হাদিসের মান: সহিহ)

(২)আয়িশাহ (রাঃ) বর্ণনা করেছেন আমার মা আমাকে রাসূলুল্লাহ(সাঃ)এর সংসারে পাঠাতে চাচ্ছিলেন বিধায় আমার দৈহিক পরিপুষ্টির জন্য চিকিৎসা করাতেন। কিন্তু তা কোন উপকারে আসলো না। অবশেষে আমি তাজা খেজুরের সাথে শসা মিশিয়ে খেলাম এবং উত্তমরুপে দৈহিক পরিপুস্টি লাভ করলাম। (আবু দাউদ,হাদিস নংঃ৩৩২৪)

এতক্ষণে মাথায় প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তা হলো, ডাক্তররা তো স্বাস্থ্য কমাতে শসা খাওয়ার নির্দেশ দেয়!? আমি বলি, এত প্রশ্নউত্তরের কি আছে? যেখানে খেজুর আর শসা একসঙ্গে খাওয়া সুন্নাহ!!
আবদুল্লাহ ইবনু জাফর (রাঃ) বর্ণনা করেছেন। তিনি বলেন, নবী (সাঃ) শসা খেজুরের সাথে একত্রে খেতেন। (সহীহ্‌, ইবনু মা-জাহঃ৩৩২৫)

শরীর সুস্থ এবং স্বাভাবিক রাখতে,খেজুর আর শসা নরমাল ওয়েতেই খান এর জন্য তেমন বিশেষ কোনো নিয়ম পদ্ধতি জানা নাই। যারা বেশি চিকন তারা ট্রাই করে দেখতে পারেন।আমাকে জানাতে ভুলবেন না কিন্তু। রাসুলের স: সুন্নাকে আকঁড়ে ধরি। বেশি বেশি খিজুর খেয়ে মোটা হই।

জাযাকাল্লাহু খায়রান।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category