1. mdmasuk350@gmail.com : Abdul Ahad Masuk : Abdul Ahad Masuk
  2. jobedaenterprise@yahoo.com : ABU NASER : ABU NASER
  3. suyeb.mlc@gmail.com : Hafijur Rahman Suyeb : Hafijur Rahman Suyeb
  4. lilysultana26@gmail.com : Lily Sultana : Lily Sultana
  5. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  6. admin@samagrabangla.com : main-admin :
  7. mamun@samagrabangla.com : Mahmudur Rahman : Mahmudur Rahman
  8. amshipon71@gmail.com : MUHIN SHIPON : MUHIN SHIPON
  9. yousuf.today@gmail.com : Muhammad Yousuf : Muhammad Yousuf
লাখাইয়ে সাংবাদিক প্রোটন দাশ গুপ্তের ২২ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শোকসভা অনুষ্ঠিত। - Samagra Bangla
Title :
পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা লাগায় আহত ২৩ ২ লাখ টাকা বেতনে বিশ্ব খাদ্য কর্মসূচিতে চাকরি দুবাইতে স্ত্রী ও ১৭ বছরের সন্তান আছে সালমানের! যা বললেন ‘বলি ভাইজান ’ স্বপ্নের ঠিকানায় স্বাচ্ছন্দ্যেই আছেন শায়েস্তাগঞ্জের উপকারভোগীরা। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোনে আড়িপাতার ঘটনা ফাঁস! বানিয়াচংয়ে দরিদ্র চ্যারিটি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ। শায়েস্তাগঞ্জে ব্যস্ততায় সময় পার হলেও ক্রেতা নেই কামারশালায় লাখাইয়ের ফরাস উদ্দিন দেশসেরা উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নির্বাচিত। কুরবানির হাট বন্ধ রাখার প্রস্তাব ও ডিজিটাল হাট পরিচালনার ব্যবস্থা করা আজ বাজারে আসছে ২ ও ৫ টাকার নতুন নোট

লাখাইয়ে সাংবাদিক প্রোটন দাশ গুপ্তের ২২ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শোকসভা অনুষ্ঠিত।

  • Update Time : সোমবার, জুন ১৪, ২০২১
শামীম আহমদ চৌধুরী লাখাই থেকে: লাখাই প্রেসক্লাব, লাখাই রিপোর্টার্স ইউনিটি, লাখাই সাংবাদিক ফোরাম ও লাখাই অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিক প্রোটন দাস গুপ্তের মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। 
সোমবার (১৪ই জুন) বিকাল ৩ ঘটিকায় উপজেলার বুল্লা বাজারস্ত লাখাই প্রেসক্লাব কার্যালয়ে প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট আলী নোয়াজের সভাপতিত্বে ও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক বিল্লাল আহমদের পরিচালনায় শোকসভা অনুষ্ঠিত হয়।
শোকসভায় বক্তব্য রাখেন লাখাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি আলহাজ্ব  মোঃ বাহার উদ্দিন, সহ সভাপতি সায়েদুর রহমান, সাংবাদিক ফোরাম লাখাই কমিটির সভাপতি সুশীল চন্দ্র দাস, হিন্দু- বৌদ্ধ- খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দেবাশীষ আচার্য্য, লাখাই প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশীষ দাস গুপ্ত, সাংগঠনিক সম্পাদক সুমন আহমেদ বিজয়, লাখাই অনলাইন প্রেসক্লাবের সভাপতি আতাউর রহমান ইমরান, কোষাধ্যক্ষ তাফাজ্জুল হক, নির্বাহী সদস্য ডিপ্লোমা কৃষিবিদ শামীম আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম প্রমুখ।
আজ (১৪ জুন) সাংবাদিক প্রোটন দাশ গুপ্তের ২২ তম মৃত্যু বার্ষিকী। ২২ বছর পূর্বে আজকের এ দিনে সন্ত্রাসীদের হাতে অকালে প্রাণ হারান তুখোড় সাংবাদিক প্রোটন দাশগুপ্ত ।
ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এম.কম শেষ বর্ষের ছাত্র ছিলেন তিনি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন জাতীয় দৈনিক লালসবুজের মাধ্যমে সাংবাদিকতায় হাতেখড়ি। এছাড়া কাজ করেন তৎকালীন   সাপ্তাহিক সুগন্ধা পত্রিকার মতো নামকরা পত্রিকায়। তিনি ছিলেন লাখাই প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাতীয় পরিষদের সদস্য।
উল্লেখ্য, সাংবাদিক প্রোটন দাশ গুপ্তকে ১৯৯৯ সালের ১৪ই জুন রাতে হবিগঞ্জ বাসস্ট্যান্ডে সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে। তিনি হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার স্বজন গ্রামের সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন । তার পিতা ডাঃ সুভাষ দাশ গুপ্ত ও  মাতা রেনু বালা দাশ গুপ্তা।
৪ জন ভাইবোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। তার বড় ভাই ভোলারাম দাশগুপ্ত নিউটন বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত, ছোটভাই আশীষ দাশগুপ্ত সাংবাদিকতা পেশার সাথে জড়িত এবং বর্তমানে লাখাই প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব  পালন করছেন। তার ছোট বোন শংকরী দাশ গুপ্তা স্বাস্থ্য সহকারী হিসেবে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত রয়েছেন।
এ ব্যাপারে সাংবাদিক প্রোটন দাশগুপ্তের ছোট ভাই সাংবাদিক  আশীষ দাশ গুপ্ত জানান, প্রতিবছর উনার মৃত্যুবার্ষিকীতে আমরা পারিবারিকভাবে ধর্মীয় রীতিনীতি মেনে বিদেহী আত্মার শান্তি কমনার্থে মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করি। তাছাড়া মন্দিরে বিশেষ প্রার্থনা করি।
সভায় বক্তাগন বলেন সাংবাদিক প্রোটন দাসগুপ্ত ছিলেন একজন অকোতভয় কলম সৈনিক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর। তিনি সমাজের অন্যায়, অসঙ্গতির প্রতিবাদ ও তা প্রকাশ করতে গিয়ে ঘাতকের হাতে নির্মমভাবে নিহত হন।  তিনি লাখাই উপজেলার সাংবাদিকদের অহংকার।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category