1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

লাখাইয়ে লকডাউনে ঢাকাগামী বাসকে পুশ ব্যাক ও অর্থদন্ড প্রদান।

  • Update Time : বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১

 লাখাই প্রতিনিধি মো: শামীম চৌধুরী:: লাখাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত, যাত্রীবাহী ১টি বাসকে পুশ ব্যাক ও অর্থদন্ড প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২২ এপ্রিল) সন্ধ্যা ৭ ঘটিকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানা এর নেতৃত্বে উপজেলার কালাউক ও বামৈ বাজারে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

বর্তমানে করোনা সংক্রমণের প্রকোপ আবারো বৃদ্ধি পাওয়ায় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক পথচারীদের যার যার ঘরে অবস্থান করার জন্য নির্দেশনা দেয়া হয়। এসময় একজন দোকানদারকে ১ টি মামলায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর আওতায় মাস্কবিহীন ও নির্দেশনা অমান্য করে নির্দিষ্ট সময়ের পর দোকান ব্যবসা পরিচালনা ও চলাফেরার অপরাধে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া পথচারীদের মাস্ক ক্রয় করে পড়তে বাধ্য করা হয় এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। করোনাকালীন সময়ে মাস্ক পড়ুন ও সরকারি নির্দেশনা মান্য করুন, জরুরী প্রয়োজন ব্যতীত লকডাউনের সময় যার যার ঘরে অবস্থান করুন এবং স্বাস্থ্যবিধি মেনে করোনা প্রতিহত করুন এসব বিষয়ে সকলকে অবহিত করা হয়। এছাড়াও এসময় বুল্লা বাজার থেকে আগত পালকি নামক একটি বাস (বাস নাম্বার;- ঢাকা মেট্রো ব- ১৫-১০৬৫) যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়ার সময় কালাউক বাজারের নিকট মোবাইল কোর্ট কর্তৃক ধৃত হয়।

পরবর্তীতে বাস চালককে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অনুযায়ী ৫০০ টাকা জরিমানা করা হয় এবং যাত্রী সহ বাসকে পুশ ব্যাক করা হয়। এছাড়া বাস মালিককে মোবাইলে সতর্ক করা হয়। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে এধরণের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সহযোগিতা করেন লাখাই থানার একদল পুলিশ সদস্য ও স্থানীয় জনসাধারণ।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category