1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
অপহরণের দেড় বছর পর ফাঁদ পেতে প্রেমিক জুটিকে জামালপুর থেকে আটক করেছে র‌্যাব ও পুলিশ বাহুবলে জননিরাপত্তা আইনে উপজেলা চেয়ারম্যান পুত্র আটক চুনারুঘাটের খালিদ হাসান পেলেন ইন্টারন্যাশনাল ভলেন্টিয়ারস ডে অ্যাওয়ার্ড ২০২২ স্কুলছাত্রী রিয়া হত্যার প্রতিবাদে মানববন্ধন বাহুবলের অজ্ঞাত ব্যক্তিকে অচেতন অবস্থায় উদ্ধার করলো স্থানীয় জনগণ ঢাকা সিলেট মহাসড়কে আলু ও বালু বোঝাই দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ অ্যান্টিবায়োটিক রেসিস্ট্যান্স কী, বুঝবেন কিভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান ও ইংল্যান্ড জমি কেনাবেচার জন্য বাজারদরের পথে এগোচ্ছে সরকার স্প্যাম ই-মেইল আসা বিরক্তকর, বন্ধ করবেন যেভাবে

লঞ্চে অগ্নিকাণ্ডে মৃত ২৯ জনের জানাজা সম্পন্ন

  • Update Time : শনিবার, ডিসেম্বর ২৫, ২০২১

বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত বেওয়ারিশ ২৯ জনের জানাজা সম্পন্ন হয়েছ। আজ শনিবার বেলা ১১টার দিকে বরগুনা সার্কিট হাউস-সংলগ্ন ঈদগাহ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। লাশগুলো বেওয়ারিশ হিসেবে সদর উপজেলার পোটকাখালী গ্রামের সরকারি গণকবরে দাফনের প্রস্তুতি চলছে। বরগুনার জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান নিশ্চিত করেছেন।

জানাজায় জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, পৌর মেয়র কামরুল আহসান মহারাজসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় হাজারো মানুষ অংশ নেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঝালকাঠি জেলা প্রশাসন ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের মাধ্যমে লঞ্চ দুর্ঘটনায় নিহত ৩৬ জনের লাশ বরগুনা জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়। এর মধ্যে সাতজনের পরিচয় শনাক্ত হওয়ায় ওই লাশগুলো তাঁদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ২৯ জনের পরিচয় শনাক্ত না হওয়ায় বেওয়ারিশ হিসেবে দাফন করা হবে।

এদিকে আজ বেলা ১১টার দিকে ঝালকাঠি লঞ্চঘাটে রাখা লঞ্চটি পরিদর্শন করেন নৌপরিবহন মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শাজাহান খান। এ সময় ঝালকাঠির জেলা প্রশাসক জোহর আলীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ঘটনায় গঠন করা নৌপরিবহন মন্ত্রণালয়, জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের পৃথক তিনটি তদন্ত কমিটির সদস্যরাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

লঞ্চঘাট এলাকায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শাজাহান খান বলেন, ‘বিভিন্ন গণমাধ্যমে যে সংবাদগুলো আমরা দেখেছি, সেগুলো আমলে নিয়ে পর্যালোচনা করে এবং লঞ্চটি পরিদর্শন করে কাজ করছে তদন্ত কমিটি।’ তাঁর ধারণা, আগুন ক্যানটিন থেকে নয়, ইঞ্জিনের সিলিন্ডার বিস্ফোরণের ফলে লেগেছিল।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category