1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ জন ও আহত ২০ জন দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই জন। শায়েস্তাগঞ্জে ইন্ডিয়ান নাগরিকের লাশ উদ্ধার। ‘দেশ সেরা অনলাইন কন্টেন্ট নির্মাতা, শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আরিফুল ইসলাম ফেসবুক দিচ্ছে ফেলোশিপ, আবেদন করতে পারবেন অধ্যায়নরত পিএইচডি শিক্ষার্থীরা, বছরে দেবে ৪২,০০০ ডলার হবিগঞ্জের স্কুল শিক্ষিকা সুপ্তা দাশের মৃত্যু: ধর্ষণ ও হত্যার চেষ্টায় অভিযুক্ত অটোরিকশা চালক আটক আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

র‍্যাবকে নিষেধাজ্ঞা দেয়ায় আমেরিকার প্রতি ‘প্লিজড’ গণঅধিকার পরিষদের আহবায়কঃ ড. রেজা কিবরিয়া

  • Update Time : বুধবার, ফেব্রুয়ারি ২, ২০২২

বাংলাদেশে পুলিশের বিশেষ বাহনী র‍্যাব এবং এর কয়েকজন কর্মকর্তাকে আমেরিকা নিষেধাজ্ঞা দেবার পর গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়াকে বিভিন্ন সভা সমাবেশে ‘উৎফুল্ল’ প্রতিক্রিয়া প্রকাশ করতে দেখা গেছে।

বিবিসি বাংলাকে ড. কিবরিয়া বলেছেন, এই নিষেধাজ্ঞা দেয়ায় তিনি ‘আমেরিকার উপর একটু কৃতজ্ঞ’।

তার বক্তব্য, এই নিষেধাজ্ঞার ফলে সাধারণ মানুষের উপর আইনশৃঙ্খলা বাহিনীর ‘নির্যাতন প্রায় থেমে গেছে’।

এমনকি তিনি বিভিন্ন জায়গায় এও বলছেন যে সামনে বাংলাদেশের আরও ব্যক্তির উপর নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে আমেরিকা। এসব খবর তিনি কি ধারণা থেকে বলছেন, নাকি দায়িত্বশীল কোন সূত্র থেকে খবর পেয়েছেন?

সেনাবাহিনীর মধ্যে বিভেদ তৈরির উদ্দেশ্যে নানারকম বক্তব্য দিচ্ছেন ড. কিবরিয়া, এমন অভিযোগও করেন কেউ কেউ।

রেজা কিবরিয়া বাংলাদেশের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার একমাত্র ছেলে। ১৯৯৬ সালের নির্বাচনের পর শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারে শাহ কিবরিয়া মন্ত্রীর দায়িত্ব পালন করেন। এরপর ২০০৫ সালে এক গ্রেনেড হামলায় তাঁর মৃত্যু হয়।

পিতা আওয়ামী লীগের রাজনীতিতে থাকলেও রেজা কিবরিয়া গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য ও পরে সাধারণ সম্পাদক হন।

সর্বশেষ ২০১৮ সালের জাতীয় নির্বাচনে হবিগঞ্জের একটি আসন থেকে জাতীয় ঐক্যজোটের প্রার্থী হয়েছিলেন, যেখানে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

পরে অবশ্য গণফোরাম থেকে বেরিয়ে আসেন ড. কিবরিয়া।

গত বছর ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের সাথে গণঅধিকার পরিষদ নামে একটি নতুন রাজনৈতিক দল গঠন করেন ড. কিবরিয়া, যেখানে তিনি আহ্বায়ক হন।

পিতা আওয়ামী লীগের মন্ত্রী হলেও তার নিজের ক্ষোভ আছে দলটির প্রতি সেকথা খোলাখুলিই বলেছেন বিবিসি বাংলার সঙ্গে দীর্ঘ এই সাক্ষাৎকারে।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category