1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

রাজাকারের সন্তানেরা সরকারি চাকরি পাবেন না: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

  • Update Time : শনিবার, মার্চ ৫, ২০২২

রাজাকারের সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, রাজাকারের পরিবারের সদস্যরা যাতে সরকারি চাকরি না পান, তাঁরা যেন এ দেশে দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসেবে থাকেন, সে জন্য করণীয় সবকিছু করতে বদ্ধপরিকর সরকার। তবে তাঁরা ব্যবসা-বাণিজ্যসহ অন্য কাজ করতে পারবেন।

শুক্রবার দুপুরে গাজীপুরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী। এদিন মহানগরের মার্কাসরোড সাহাপাড়া এলাকায় ৫০ শয্যার ডায়াবেটিক হাসপাতালের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, ‘আমরা ১৯৭১ সালে সংগ্রাম করে দানবীয় শক্তিকে পরাজিত করার মাধ্যমে দেশকে স্বাধীন করেছি। কিন্তু পরাজিত শত্রু ও তাঁদের দোসরেরা বসে নেই। তাঁরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছেন। বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চান তাঁরা। এ পরাজিত শত্রুদের দমন করতে হবে।

তিনি আরও বলেন, রাজাকারের তালিকা তৈরির আইন পার্লামেন্টে জমা দেওয়া আছে। পরবর্তী অধিবেশনে পাস হলেই রাজাকারের তালিকা তৈরির কাজ শুরু হবে। দেশ স্বাধীন করা যেমন কঠিন কাজ, দেশের সার্বভৌমত্ব রক্ষা করাও তেমনি কঠিন।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category