1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur Rahman : Mahfuzur Rahman
  2. info@samagrabangla.com : samagrabangla :
  3. suaiblike@gmail.com : SUAIB AHMED : SUAIB AHMED
লায়নহার্ট গার্ল জ্যোতিকুমারী - সমগ্র বাংলা

লায়নহার্ট গার্ল জ্যোতিকুমারী

  • আপডেট: শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ২১ :বার প্রদর্শিত হয়েছে

লায়নহার্ট গার্ল জ্যোতিকুমারী

ইতিমধ্যেই আমরা সবাই জানি করোনা ভাইরাসের প্রকোপে সারা বিশ্ব বিধ্বস্ত। এমতাবস্থায় পরিযায়ী শ্রমিকেরা আরও করুন পরিস্থিতির সম্মুখীন হচ্ছে । যারা রুজি-রুটির টানে নিজের শহর/গ্ৰাম ছেড়ে অন্য বড় শহরে উপার্জনের আশায় গিয়েছিল এই মুহূর্তে গোটা দেশে লকডাউনের দরুন তারা নিজেদের বাড়িতে ফিরে যেতে চাইছে কিন্তু এই পরিস্থিতিতে তা খুবই কষ্টসাধ্য হয়ে উঠেছে তাদের কাছে ।

ছবি: বিবিসি

এরকমই এক কাহিনী জ্যোতি কুমারী নামক এক ১৫ বছরের কিশোরীর । তার বাড়ি বিহারে , তবে বাবার সাথে দিল্লী তে বসবাস করত ও কাজ করত একটু স্বচ্ছল জীবনযাপনের আশায় , অর্থ উৎপার্জনের আশায় । লকডাউনের দরুন এই পরিযায়ী শ্রমিকেরা কাজ হারাচ্ছে , এছাড়াও তাদের জমানো পূজীসর্বস্ব প্রায় শেষ , উপার্জন না হলে তারা কিভাবে দিন কাটাবে বাইরের শহরে । এই এক‌ই পরিস্থিতির সম্মুখীন হয় জ্যোতিকুমারী ও তার বাবা।

ইতিমধ্যে তার বাবা অসুস্থ হয়ে পড়ে তবে জ্যোতি কুমারী আশা ছাড়েননি সে নিজে এই পরিস্থিতির মোকাবিলা করার সিদ্ধান্ত নেয় এবং এক অদম্য জেদ তার মনে চেপে বসে যে ভাবেই হোক বাবাকে নিয়ে নিরাপদে বাড়ি ফিরতে হবেই । তাই আর দেরী না করে বাবাকে সাইকেলের পেছনে চাপিয়ে দিল্লী থেকে বিহারের উদ্দেশ্যে রওনা দেয় এবং পেটে খিদে, প্রাকৃতিক দুর্যোগ সব কিছু উপেক্ষা করে দীর্ঘ ১২০০ কিমি পথ সাতদিনে যাত্রা করে তার অসুস্থ বাবাকে নিয়ে বিহারে গ্ৰামে এসে পৌঁছায় নিরাপদে।

সত্যিই বোন কুর্নিশ জানাই তোমায় ।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন:

এ সম্পর্কিত আরো পড়ুন...
error: Content is protected !!