1. [email protected] : Abdul Ahad Masuk : Abdul Ahad Masuk
  2. [email protected] : ABU NASER : ABU NASER
  3. [email protected] : Hafijur Rahman Suyeb : Hafijur Rahman Suyeb
  4. [email protected] : Lily Sultana : Lily Sultana
  5. [email protected] : MahfuzurRahman :
  6. [email protected] : MUHIN SHIPON : MUHIN SHIPON
  7. [email protected] : Sinbad :
  8. [email protected] : SIFUL ISLAM : SIFUL ISLAM
  9. [email protected] : Muhammad Yousuf : Muhammad Yousuf

মোবাইল ফোনে মিথ্যা বলার দিন শেষ! বললেই ধরিয়ে দেবে!

  • Update Time : Thursday, July 2, 2020

সাধারণত আমরা অনেক মিথ্যা বলে থাকি। যেমন, কোন কাজের ক্ষেত্রে বা রাস্তায় বেরোলে, অথবা বন্ধুদের  কাছ থেকে দূরে থাকার জন্য। তাছাড়া প্রেম করতে গেলে তো মিথ্যা কথা বলতেই হয়। ধরে নিন আপনি অপর জনকে ফোনে বলছেন আছেন ভারতের আগরতলায় কিন্তু বাস্তবে আছেন চৌকির (খাটের) তলায় । এবার কিন্তু মিথ্যা বলার দিন শেষ। কারণ এবার Smart Phone ই জানিয়ে দেবে আপনি সত্য বলছেন না মিথ্যা।

প্রযুক্তির যুগে আমরা অনেক এগিয়ে, তাই প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আমাদের হাতে আছে Smart Phone। তাই এবার Smart Phone ধরে ফেলবে যদি মিথ্যা বলেন। ধরুন আপনি Smart Phone টি ঘাঁটতে ঘাঁটতে মিথ্যা বলছেন, ব্যাস বিপদ কড়া নাড়ছে। কারণ এর ওপর ভিত্তিকরে Lie Detector App তৈরি করছেন বিজ্ঞানীরা। Copenhagen বিশ্ববিদ্যালয়ের একদল বিজ্ঞানী এমনই এক APP তৈরিতে এখন মশগুল। যে App ফোনে Download করার পর জানা যাবে আপনি সত্যি কথা বলছেন না মিথ্যা।

এক বিজ্ঞানী জানিয়েছেন, App টি নিয়ে মানুষের উপর পরীক্ষা করার সময় কয়েকজনকে ইচ্ছাকৃতভাবে সত্যি অথবা মিথ্যা কথা বলতে বলা হয়। যখন সত্যি কথা বলা হয়েছে তখন সবুজ সংকেত মিলছে। আর কেউ যদি দেরী করে মিথ্যা কথা বলেন তাহলে তার সংকেত মিলবে দেরীতে।এই ভাবেই বোঝা যাবে মিথ্যা আর সত্যি।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category