1. mdmasuk350@gmail.com : Abdul Ahad Masuk : Abdul Ahad Masuk
  2. jobedaenterprise@yahoo.com : ABU NASER : ABU NASER
  3. suyeb.mlc@gmail.com : Hafijur Rahman Suyeb : Hafijur Rahman Suyeb
  4. lilysultana26@gmail.com : Lily Sultana : Lily Sultana
  5. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  6. admin@samagrabangla.com : main-admin :
  7. mamun@samagrabangla.com : Mahmudur Rahman : Mahmudur Rahman
  8. amshipon71@gmail.com : MUHIN SHIPON : MUHIN SHIPON
  9. yousuf.today@gmail.com : Muhammad Yousuf : Muhammad Yousuf
বাড়ি বাড়ি কাজ করা মায়ের ছেলে এখন দেশের বড় বিজ্ঞানী - Samagra Bangla
Title :
পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা লাগায় আহত ২৩ ২ লাখ টাকা বেতনে বিশ্ব খাদ্য কর্মসূচিতে চাকরি দুবাইতে স্ত্রী ও ১৭ বছরের সন্তান আছে সালমানের! যা বললেন ‘বলি ভাইজান ’ স্বপ্নের ঠিকানায় স্বাচ্ছন্দ্যেই আছেন শায়েস্তাগঞ্জের উপকারভোগীরা। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোনে আড়িপাতার ঘটনা ফাঁস! বানিয়াচংয়ে দরিদ্র চ্যারিটি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ। শায়েস্তাগঞ্জে ব্যস্ততায় সময় পার হলেও ক্রেতা নেই কামারশালায় লাখাইয়ের ফরাস উদ্দিন দেশসেরা উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নির্বাচিত। কুরবানির হাট বন্ধ রাখার প্রস্তাব ও ডিজিটাল হাট পরিচালনার ব্যবস্থা করা আজ বাজারে আসছে ২ ও ৫ টাকার নতুন নোট

বাড়ি বাড়ি কাজ করা মায়ের ছেলে এখন দেশের বড় বিজ্ঞানী

  • Update Time : রবিবার, জুলাই ৪, ২০২১

বাড়ি বাড়ি কাজ করা মায়ের সন্তান চাকরি পেলেন ভারতের মহাকাশ সংস্থায়। হ্যাঁ, আপনি ঠিক শুনেছেন, মুম্বা’ইয়ের রাহুল ঘোদকে একজন বি’জ্ঞানী (প্রযুক্তিবিদ) হিসাবে ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ইসরোতে চাকরি করে মায়ের নাম আলো’কিত করেছেন।

বলা হয় যে যদি সাহস থাকে তবে কোনও ব্যক্তি সবচেয়ে বড় মাই’লফলক অর্জন করতে পারে। আসুন জেনে নিই রাহুল ঘোদকে কীভাবে তার মায়ের স্বপ্ন পূরন করেছিল মুম্বাইয়ের চেম্বুর অ’ঞ্চলের বাসি’ন্দা রাহুল ঘোদকের বাবা যখন মারা যান, তখন অর্থ কষ্টের মুখে পড়েছিলেন।

তখন রাহুল ‘দশম শ্রেণিতে ছিলেন। তার বাবা শ্রমিক হিসাবে কাজ করতেন। কিন্তু রাহুল সাহস হারায়নি এবং ছোট ছোট কাজ করে বাড়ি চালাতে তার মাকে সাহায্য করে’ছিলেন।

একই সাথে তার মা বাড়ি বাড়ি গিয়ে বাসন এবং কাপড় ধুয়েও সংসার চালাতো।বাড়িতে এত ঝামেলার কারণে রাহু’ল পড়াশোনার সাথে আপস করেননি। তবে, উচ্চ’মাধ্যমিক পরীক্ষায় তিনি ফেল করেন।

এরপরে, রাহুল চেম্বুরের কাছে গোবান্দিতে আ’ইটিআইতে একটি বৈদ্যুতিন কোর্স করেছিলেন। রাহুল মেধাবী ছিলেন, তাই তিনি ভাল নম্বর নিয়ে আইটিআই ডিপ্লোমা পাস করেছিলেন, এরপরে তিনি এলএন্ডটি নামক একটি বেস’রকারি সংস্থায় চাকরি পেয়েছিলেন, যার ফলে তার ইঞ্জি’নিয়ারিং পড়াশোনা চালানো সহজ হয়েছিল।

রাহুল যখন জানতে পারলেন যে ইসরো ডিপ্লোমা ইঞ্জিনিয়ার চাকরির বি’জ্ঞাপন প্রকাশ করেছে, তখন তিনি কঠোর পরিশ্রম করে’ছিলেন এবং সারাদেশে সংরক্ষিত প্রার্থীদের বিভাগে তৃতীয় এবং ওপেনের ১৭ তম স্থান পেয়েছিলেন। ২ মাস ধরে রাহুল ইসরোতে টেকনিশিয়ান হিসাবে কাজ করছেন।

সূত্র : মুম্বাই মিরর ও ডেইলি হ্যান্ট।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category