1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

বাহুবলে ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষ্যে জশনে জুলুস সম্পন্ন।

  • Update Time : শনিবার, অক্টোবর ৮, ২০২২

জাহাঙ্গীর মিয়া, বাহুবল প্রতিনিধি : বাহুবলে পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষ্যে জশনে জুলুস সম্পন্ন হয়েছে।আজ সকাল দশ ঘটিকায় বাহুবলের দ্বিগাম্বর ছিদ্দিকিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা থেকে এই জুলুসটি বের হয়।প্রিয় নবী হযরত মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আগমনের মাস পবিত্র রবিউল আওয়াল। এই মাসে তাঁর আগমনে খুশি হয়ে মুসলমানরা প্রতিবছর জশনে জুলুস তথা আনন্দ মিছিল বের করে থাকেন।মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আল্লাহর পক্ষ থেকে এক মহান রহমত বা অনুগ্রহ আর এই অনুগ্রহ পেয়ে সারা দুনিয়া খুশি। এই খুশিতে আনন্দিত হয়ে মুসলমানরা আনন্দ মিছিল বের করে থাকেন।

জুলুসে পিকআপ, সিএনজি,মোটরসাইকেল বাইসাইকেল সহ প্রায় শতাধিক যানবাহন জুলুসে অংশগ্রহণ করে।জুলুসটি দ্বিগাম্বর বাজার থেকে মিরপুর মিরপুর হয়ে পূনরায় দ্বিগাম্বর বাজারে এসে আলোচনা সভা, মিলাদ এবং মুসলিম মিল্লাতের মঙ্গল কামনা করে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।
উক্ত জুলুসে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন পুটিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ মুদ্দত আলী। মাওলানা কাজী জাহাঙ্গীর আলম ফারুকীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মাওলানা আলী নেওয়াজ আল কাদেরী,মাওলানা হাবিবুর রহমান, মাওলানা লুৎফুর রহমান হেলালী, মাওলা জামাল উদ্দিন মুন্সী, শেখ আতাউর রহমান মাস্টার সহ আরো অনেকে। এছাড়া আরো উপস্থিত ছিলেন মাওলানা মিজানুর রহমান,মুফতি হোসাইন আহমদ, মাওলানা আবিদ আলী, মাওলানা মর্তুজ আলী, মাওলানা আনোয়ার হোসেন প্রমুখ। জুলুসে পুটিজুরী, স্নানঘাট,পানিউমদা ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে মিছিল সহকারে প্রায় কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন।
বক্তারা বলেন মহানবী হজরত মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ হলো সর্বোত্তম আদর্শ। তাঁর অনুসরণের মাধ্যমে একটি সুন্দর সমাজ বিনির্মাণ সম্ভব।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category