1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

নোটিশ লেখার নিয়ম

  • Update Time : শুক্রবার, জুলাই ২১, ২০২৩

নোটিশ লেখার নিয়ম । সব ধরনের নোটিশ লেখার ফরমেট ।

কারন দর্শানোর নোটিশ লেখার নমুনা
তারিখ: 0২-০২-২০০০
প্রাপক: সুজন অধিকারী
পদবী: অফিস ব্যবস্থাপক
আইডি কার্ড নং-162416
সেকশন: সুইং মেইনটেন্সে ।
বিষয়ঃ কারন দর্শানোর নোটিশ
জনাব,
আপনার অবগতীর জন্য জানানো যাইতেছে যে গত ১২-০২-২০০০ ও ১৪-০২-২০০০ ইং তারিখে 900-100 COMPOSITION PAPER 8″X 10-1/2″ 3/8″RL 100SHT. উক্ত স্টাইলের গার্মেন্টস সুইং করার সময় নিডেল গার্ড ও ফিট কাট হয় ।

আপনাকে বিষয়টি জানানোর পরও আপনি মেশিন মেরামত করেন নি বা এই সমস্যার কোন সঠিক সমাধান দেন নি । যার কারনে প্রায় ১০ হাজার পোশাক নিডেল গার্ড হয়ে রিজেক্ট হয় । যার বাজার মুল্য ২ লক্ষ টাকা ।

আপনার মত একজন দায়িত্বশীল কর্মকর্তার কাছ থেকে এহেন কর্মকান্ড আশা করা যায় না । আপনার এহেন কর্মকান্ড বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর মতে কর্তব্য অবহেলার শামিল । এবং শাস্তিযোগ্য অপরাধ ।

সুতারাং আপনার এমন কর্মকান্ডের জন্য কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যাবস্থা নেওয়া হবে না তা অত্র পত্র পাবার ৭ কর্মদিবসের মধ্যে নিম্ন স্বাক্ষরকারী বরাবর কারন দর্শানোর জবাব দিতে নির্দেশ দেওয়া হচ্ছে ।

আপনার লিখিত জবাব যদি ৭ কর্মদিবসের মধ্যে নিম্ন স্বাক্ষরকারী বরাবর না পৌছে । তবে কর্তপক্ষ ধরে নেবো আপনি উপরে উল্লেখিত দোষে দোষি । এবং আপনার বিরুদ্ধে আইনানুগ শাস্তি মুলক ব্যাবস্থা নেবে কর্তপক্ষ ।বিষয়টি আপনাকে বিশেষভাবে অবহিত করা হলো ।

জারা ফ্যাশান লিমিটেড এর পক্ষে
লালন সরকার
সিনিয়র ম্যানেজার এইচআর এন্ড কমপ্লায়েন্স
অনুলিপি:
১। চেয়ারম্যান
২। ব্যাবস্থাপনা পরিচালক
৩। ব্যাক্তিগত নথি ।

কারন দর্শানো নোটিশের জবাব লেখার নিয়মঃ
এ পর্যায়ে আমরা শিখবো কারন দর্শানোর নোটিশের জবাব কিভাবে লিখতে হয় ।

কারন দর্শানো নোটিশের জবাব লেখার নমুনা:
বরাবর
সিনিয়র ম্যানেজার
এডমিন এইচ আর এন্ড কমপ্লায়েন্স
কেরু নিট ফ্যাশান লিমিটেড
চন্দ্র পাহাড়, ভবের নদী , ঢাকা
বিষয়: কারন দর্শানোর নোটিশের জবাব প্রসঙ্গে ।
জনাব,
সবিনয় নিবেদন এই যে আমি জয় রাম পাল দীর্ঘদিন যাবত কেরু নীট ফ্যাশান লিমিটেড এর মেইনটেনেন্স ডেপুটি ম্যানেজার হিসেবে নিষ্ঠার সাথে কর্মরত আছি ।

সাম্প্রতি আমার বিরুদ্ধে আনিত অভিযোগ এই যে, ১২-০২-২০০০ ও ১৪-০২-২০০০ ইং তারিখে 900-100 COMPOSITION PAPER 8″X 10-1/2″ 3/8″RL 100SHT. উক্ত স্টাইলের গার্মেন্টস সুইং করার সময় নিডেল গার্ড ও ফিট কাট হওয়ার ঘটনাটি যেকোন দায়ীত্বশীল কর্মকর্তার জন্য লজ্জাজনক এবং হতাশার।

তবে উল্লেখিত বিষয় হলো, গত ১২ এবং ১৩ ফেব্রুয়ারি ২০০০ ইং তারিখ আমি আমার মামার মৃত্যুর কারনে দুদিন ছুটিতে ছিলাম । এমত অবস্থায় আমার অনুপুস্থিতিতে ঘটে যাওয়া এমন অপ্রত্যাশিত ঘটনার জন্য আমি প্রত্যাক্ষভাবে দায়ী ছিলাম না।

পরবর্তীতে ১৪ ফেব্রুয়ারি আমি কোম্পানীতে উপস্থিত হই এবং আমার অবর্তমানে সুইং মেশিনের চলমান অবস্থার যে অবনতী হয় তার যথাসম্ভব দ্রুত স্বাভাবিক করতে সক্ষম হই। কিন্তু এই মধ্যস্থতায় যে পরিমান ক্ষতি হয়ে গেছে তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত ।

অতএব, জনাবের নিকট আমার অকুল আবেদন এই যে , আমার সম্পুর্ন বিষয়টি পূর্নবিবেচনা করে ক্ষমা সুন্দর সিধান্তে জনাবের মর্জি হয়।

নিবেদক
নাম:সুজন অধিকারী
পদবী: অফিস ব্যবস্থাপক
আইডি কার্ড নং-162416
সেকশন: সুইং মেইনটেন্সে ।

স্বাক্ষর

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category