1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ জন ও আহত ২০ জন দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই জন। শায়েস্তাগঞ্জে ইন্ডিয়ান নাগরিকের লাশ উদ্ধার। ‘দেশ সেরা অনলাইন কন্টেন্ট নির্মাতা, শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আরিফুল ইসলাম ফেসবুক দিচ্ছে ফেলোশিপ, আবেদন করতে পারবেন অধ্যায়নরত পিএইচডি শিক্ষার্থীরা, বছরে দেবে ৪২,০০০ ডলার হবিগঞ্জের স্কুল শিক্ষিকা সুপ্তা দাশের মৃত্যু: ধর্ষণ ও হত্যার চেষ্টায় অভিযুক্ত অটোরিকশা চালক আটক আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

নাটোর জেলায় বসছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

  • Update Time : রবিবার, ডিসেম্বর ২৬, ২০২১

লেটস সিনেমা! এই শ্লোগান নিয়ে এবার নাটোরে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব- ‘গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল বাংলাদেশ’।

উৎসবে দেশ-বিদেশের ৭১টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। সিনেমা বাংলাদেশ-এর আয়োজনে আগামী ২৬ থেকে ২৮ ডিসেম্বর বিশ্ব চলচ্চিত্রের তরুণ নির্মাতাদের এই আসর বসবে শহরের জেলা পরিষদ মিলনায়তনে। উৎসবের স্থানীয় আয়োজক ‘নাটোর ফিল্ম ক্লাব’।লক্ষ্মীপুর, রংপুর, ময়মনসিংহ ও বান্দরবানের পর এটি এই উৎসবের ৫ম আসর। উৎসবের উদ্বোধন করবেন কিংবদন্তি নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার।

উৎসবের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে জমা পড়েছে বিশ্বের ১০১টি দেশের তরুণদের নির্মিত ১৪৮০টি চলচ্চিত্র। এতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন চলচ্চিত্রকার সৈয়দ সালাউদ্দিন জাকি, প্রসূন রহমান, জসিম আহমেদ ও বিজন ইমতিয়াজ। আরও থাকছেন ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম ক্রিটিকস (ফিপরেস্কি) সদস্য সাদিয়া খালিদ ও স্পেনের স্বনামধন্য নির্মাতা ক্রিস্টিনা ট্রেনাস।

এবার বাংলাদেশি তরুণদের নির্মিত দুই শতাধিক চলচ্চিত্র জমা পড়েছে এই বিভাগে। যার মধ্য থেকে প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত ১৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

প্রদর্শনী শেষে দর্শকের সাথে প্রশ্নোত্তর সেশনে অংশ নেবেন সংশ্লিষ্ট পরিচালক ও কলাকুশলীবৃন্দ। আমন্ত্রিত চলচ্চিত্র বিভাগে প্রদর্শিত হবে এন রাশেদ চৌধুরী নির্মিত বহুল আলোচিত চলচ্চিত্র ‘চন্দ্রাবতী কথা’।

২৮ ডিসেম্বর সমাপনী দিনে বিচারকের রায়ে পুরস্কারপ্রাপ্ত শ্রেষ্ঠ সাতটি চলচ্চিত্রের নাম ঘোষণা করা হবে। প্রতিদিন তিনটি করে প্রদর্শনী অনুষ্ঠিত হবে। উৎসবের চলচ্চিত্র দেখতে কোনও ফি দিতে হবে না বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category