1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

নাঈমের মৃত্যু: রাজধানীজুড়ে শিক্ষার্থীরা সড়কে

  • Update Time : বৃহস্পতিবার, নভেম্বর ২৫, ২০২১

গাড়িচাপায় নটর ডেম কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী নাঈম হাসানের (১৭) মৃত্যুর ঘটনায় শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা আজও সড়কে নেমেছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল থেকে প্রথমে নটর ডেম কলেজের শিক্ষার্থীরা মতিঝিলে বিক্ষোভ শুরু করে। এরপর বেলা১২টার দিকে রাজধানীর শান্তিনগর মোড়ে ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এসময় তারা সড়কের যান চলাচল বন্ধ করে দেয়। শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ শ্লোগানে বিক্ষোভ করতে থাকে। এসময় তাদের সঙ্গে রাজধানীর সাত কলেজের শিক্ষার্থীরাও যোগ দেন।

আরো পড়ুন: নাঈমের মৃত্যু: রাজধানীজুড়ে শিক্ষার্থীরা সড়কে

ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষার্থী সাইমা অভিযোগ করেন, ‘প্রতিদিন, প্রতি সপ্তাহে, প্রতি মাসে এবং প্রতি বছর আমাদের এভাবে রাস্তায় হত্যা করা হবে। কেন তারা ওভার স্পিডে গাড়ি চালায়? আমাদের জীবনের কি কোনও দাম নেই।’

আরো পড়ুন: মানুষতো দূরের কথা, কোনও সড়কে একটি প্রাণী বা পাখির মৃতদেহও আমরা দেখতে চাই না

শিক্ষার্থীরা মূলত ছয়টি দাবি নিয়ে সড়কে নেমেছে। এগুলো হলো—সবার জন্য সড়ক নিরাপদ করা, ২০১৮ সালে নিরাপদ সড়ক চাই আন্দোলনের পর পাস হওয়া আইন বাস্তবায়নে উদ্যোগ নেওয়া, নাঈমের মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার পাশাপাশি দ্রুততম সময়ে বিচার নিশ্চিত করা, নাঈমের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, গুলিস্তানের মতো ব্যস্ততম সড়কে পদচারী-সেতু স্থাপন করা ও সব ধরনের ট্রাফিক আইন কঠোরভাবে বাস্তবায়ন করা।

এদিকে, নটরডেম শিক্ষার্থীদের দেয়া ৪৮ ঘন্টার মধ্যে চালককে গ্রেফতার ও আইনের আওতায় আনার বিষয়ে স্পষ্ট কোন সংবাদ না পাওয়ায় তারা পুনরায় সড়কে নেমেছে বলে দাবি করেছেন।

আরো পড়ুন: প্রকৌশলীকে গলা চেপে ধরলেন নির্বাহী প্রকৌশলী

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category