1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :

দেশসেরা রাবির আইন বিভাগের তিন বান্ধবী

  • Update Time : শনিবার, এপ্রিল ২৩, ২০২২

বিশেষ প্রতিনিধি: চতুর্দশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সহকারী জজ হিসেবে বাজিমাত করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের একই বর্ষের তিন ছাত্রী। মাস্টার্স শেষ হওয়ার আগেই জীবনে প্রথমবার নিয়োগ পরীক্ষায় অংশ নিয়ে তারা প্রথম, দ্বিতীয় ও চতুর্থ স্থান দখল করে নিয়েছেন।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে এই পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ১০২ জনের মধ্যে প্রথম হয়েছেন, রাবির আইন বিভাগের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী সুমাইয়া নাসরিন শামা। এ ছাড়া দ্বিতীয় ও চতুর্থ হয়েছে একই ব্যাচের যথাক্রমে জান্নাতুন নাঈম মিতু ও ইশরাত জাহান আশা। তিন জনই বর্তমানে রাবির আইন বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত।

প্রথম হওয়া সুমাইয়ার গ্রামের বাড়ি নাটোরের বড়াইগ্রামে। তিনি ২০১৩ সালে বড়াইগ্রাম হাই স্কুল থেকে মাধ্যমিক এবং রাজশাহী কলেজ থেকে ২০১৫ সালে উচ্চ মাধ্যমিক পাস করেন। পরে ২০১৫-১৬ সেশনে রাবির আইন বিভাগে ভর্তি হন। তার একাডেমিক ফলাফলও ভালো। অনার্সের মেধা তালিকায় দ্বিতীয়। বর্তমানে তিনি মাস্টার্সে অধ্যয়নরত আছেন।

মেধায় দ্বিতীয় হওয়া জান্নাতুন নাইম মিতুর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নয়ন-শুকা এলাকায়। তিনি মো. নাইমুল ইসলাম ও নাহিদা খাতুন দম্পতির মেয়ে। নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১২ সালে মাধ্যমিক (এসএসসি) ও রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস করেন।

মেধায় চতুর্থ হওয়া তাদের আরেক বান্ধবী ইশরাত জাহান আশার গ্রামের বাড়ি জয়পুরহাট। তিনি জয়পুরহাট ক্যাডেট কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাস করেন। পরবর্তীতে ২০১৫-১৬ সেশনে রাবির আইন বিভাগে ভর্তি হন।

এদিকে শিক্ষার্থীদের এমন ঈর্ষণীয় ফলাফলে আনন্দিত বিভাগের শিক্ষকরাও। আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান বলেন, ‘এই দিনটি আইন বিভাগের জন্য অশেষ আনন্দ ও গর্বের দিন। ১৪তম বিজেএস পরীক্ষায় আমাদের একই ব্যাচের তিন ছাত্রী যথাক্রমে ১ম, ২য় এবং ৪র্থ স্থান অর্জন করেছে।’

তিনি বলেন, এই ফলাফল প্রমাণ করে রাবির আইন বিভাগই সেরা। আমাদের বিভাগের বিভিন্ন ব্যাচ থেকে আরো অনেকেই সহকারি জজ হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছে তাদেরকেও অভিনন্দন, শুভেচ্ছা জানাই।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category