1. mdmasuk350@gmail.com : Abdul Ahad Masuk : Abdul Ahad Masuk
  2. jobedaenterprise@yahoo.com : ABU NASER : ABU NASER
  3. samagrabangla@gmail.com : admin :
  4. suyeb.mlc@gmail.com : Hafijur Rahman Suyeb : Hafijur Rahman Suyeb
  5. lilysultana26@gmail.com : Lily Sultana : Lily Sultana
  6. mahfujpanjeree@gmail.com : MahfuzurRahman :
  7. mamun@samagrabangla.com : Mahmudur Rahman : Mahmudur Rahman
  8. amshipon71@gmail.com : MUHIN SHIPON : MUHIN SHIPON
  9. yousuf.today@gmail.com : Muhammad Yousuf : Muhammad Yousuf
Title :
‘ইউটিউব’-এ কত ‘ভিউ’ হলে কত টাকা আসে? হবিগঞ্জ উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের আন্তঃকমিটির সভা অনুষ্ঠিত সেবার সাধরণ পাঠাগারে বই পড়া প্রতিযোগিতা কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন হবিগঞ্জের তাহসান খেলতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু হবিগঞ্জে বিশ্বমানের লেগস্পিনারের সন্ধান ; খেলতে চায় জাতীয় দলে কক্সবাজারে বাস মাইক্রো মুখোমুখি সংঘর্ষে নিহত ২ ; আহত ৯ শর্তসাপেক্ষে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে যাওয়ার অনুমতি পেলেন মামুনুল হক শায়েস্তাগঞ্জ Rapid ICT কম্পিউটার ট্রেনিং সেন্টারের পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনলাইন কুইজ প্রতিযোগিতায় শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসার ১ম স্থান অর্জন

তুর্কি অ্যাপ বিপ বাংলাদেশে এক নাম্বার স্থান দখল করে নিয়েছে

  • Update Time : Sunday, January 17, 2021

এক সপ্তাহেই হোয়াটসঅ্যাপের জায়গা দখল করে নিয়েছে তুরস্কের অ্যাপ বিপ। তুরস্কের গণমাধ্যমগুলোতে এই খবর প্রচার ও হয়েছে। আজ ১৭ জানুয়ারি বিবিসি বাংলার সংবাদ অনুযায়ী বিপ অ্যাপ বাংলাদেশে এক নাম্বারে চলে এসেছে। আর তৃতীয় অবস্থান এ রয়েছে সিগনাল। শুধু বাংলাদেশই নয়। সারা বিশ্বে গত এক সপ্তাহে সিগনালের ব্যবহারকারীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৮০ লক্ষ। এবং টেলিগ্রাম ব্যবহারকারীর সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৫০ লক্ষ। বিশ্বব্যাপী হোয়াটসঅ্যাপের বিপরীতে খুবই জনপ্রিয় হচ্ছে তুরস্কের এই অ্যাপ। ব্যক্তিগত গোপনীয়তা সংক্রান্ত পরিবর্তন নিয়ে বেকায়দায় পড়েছে হোয়াটসঅ্যাপ।হোয়াটসঅ্যাপের নতুন শর্তাবলীর বিপক্ষে অবস্থান নিয়ে ইতিমধ্যে বিশ্বের অনেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা ছেড়ে দিয়েছে। যদিও হোয়াটসঅ্যাপ তাদের গোপনীয়তা সংক্রান্ত পরিবর্তন বিষয়ে থেকে ফিরে এসেছে।

বিশ্লেষন: সব সময় ইসলামের পক্ষে কথা বলায় তুর্কি প্রেসিডেন্টকে সারা বিশ্বের তথা বাংলাদেশের মুসলিমরা আইডল হিসেবে মানেন। তিনি বিপ অ্যাপ ব্যবহারের জন্য মুসলমানদের প্রতি আহবান জানালে, দলমত নির্বিশেষে মুসলিমরা এই অ্যাপের ব্যবহার শুরু করেন। তুরস্কের বিপ অ্যাপ মুসলিমদের কাছে এত জনপ্রিয় হওয়ার কারণ হলো বিপ অ্যাপে মুসলিমদের সব তথ্য গোপন রাখা হবে এবং অ্যাপে ঢুকলে কোনো অশ্লীল অ্যাড আসবেনা বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেফ তাইয়েফ এরদোগান। 

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category