1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
অপহরণের দেড় বছর পর ফাঁদ পেতে প্রেমিক জুটিকে জামালপুর থেকে আটক করেছে র‌্যাব ও পুলিশ বাহুবলে জননিরাপত্তা আইনে উপজেলা চেয়ারম্যান পুত্র আটক চুনারুঘাটের খালিদ হাসান পেলেন ইন্টারন্যাশনাল ভলেন্টিয়ারস ডে অ্যাওয়ার্ড ২০২২ স্কুলছাত্রী রিয়া হত্যার প্রতিবাদে মানববন্ধন বাহুবলের অজ্ঞাত ব্যক্তিকে অচেতন অবস্থায় উদ্ধার করলো স্থানীয় জনগণ ঢাকা সিলেট মহাসড়কে আলু ও বালু বোঝাই দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ অ্যান্টিবায়োটিক রেসিস্ট্যান্স কী, বুঝবেন কিভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান ও ইংল্যান্ড জমি কেনাবেচার জন্য বাজারদরের পথে এগোচ্ছে সরকার স্প্যাম ই-মেইল আসা বিরক্তকর, বন্ধ করবেন যেভাবে

‘জয় বাংলা জয় বাংলাদেশ’ গেয়ে হৃদয় জিতলেন এ আর রাহমান

  • Update Time : বুধবার, মার্চ ৩০, ২০২২
মোৎজার্ট অব মাদ্রাজ অস্কারজয়ী এ আর রাহমান।

৪৫ মিনিটের বৃষ্টিতে খানিকটা ছন্দপতন। ফের সুরের জাদুতে মোহাবিষ্ট হওয়ার প্রস্তুতি নিতে শুরু করে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। এ সময় আবার মঞ্চে ‍মেয়েকে নিয়ে উঠে আসেন ফোক সম্রাজ্ঞী মমতাজ। ‘পাঙ্খা’ ও ‘লোকাল বাস’ গেয়ে উদ্বেলিত করেন দর্শকদের।

প্রতীক্ষার অবসান ঘটিয়ে মঞ্চে উঠে আসেন মোৎজার্ট অব মাদ্রাজ অস্কারজয়ী এ আর রাহমান।

মঞ্চে এসে শুরুতেই ‘জয় হো’ দিয়ে শুরু করেন তিনি। এরপরই দর্শক মেতে ওঠে ‘মুককালা মোকাবেলা’র সেই চিরচেনা মেলোডি আর রিদমের ইন্দ্রজালে। পুরো গ্যালারি গলায় মেলায়, ‘ওলেও.. ওলে ও ও’। এরপর বেনি দয়ালের কণ্ঠে শোনা যায় ‘রাঙদে বাসন্তি’। এরপরই নব্বইর দশকের কিশোরদের নস্টালজিক করে হরিহরন গাইতে শুরু করেন ‘সপনে’ ছবির ‘চান্দারে চান্দারে’।

এরপর শুরু হয় ’৯৮-থেকে আজ অবধি কানে ঝড় তোলা ‘দিল সে রে..’ । রাহমানের কণ্ঠে দর্শকরাও গলা মেলান, ‘প্রিয়া প্রিয়া জিয়া জিয়া’। বম্বে সিনেমার জন্য রাহমানের সিগনেচার গান ‘তুহি রে’ গেয়ে হরিহরণ আবার ঝড় তুললেন কনসার্টের যাবতীয় প্রেমিক হৃদয়ে। এরপর হারমোনিয়াম নিয়ে বসে পড়েন রাহমান ও অন্য বাদ্যযন্ত্রীরা। পরিবেশন করেন কাওয়ালি ‘মাস্ত কালান্দার’ ও রকস্টার ছবির ‘কুন ফায়া কুন’।

এরপর বিখ্যাত ড্রামার শিবাজি মঞ্চে উঠতেই পুরো স্টেডিয়াম কেঁপে ওঠে দর্শকদের হর্ষধ্বণিতে। পানির জার থেকে শুরু করে বিচিত্র সব অণুষঙ্গ ব্যবহারে সিদ্ধহস্ত শিবাজি। দর্শক-শ্রোতারাও তাতে সাড়া দিয়েছেন বেশ।

এরপর বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এ আর রাহমান। বাংলাদেশের প্রতি ভালোবাসার কথা জানিয়ে বলেন ‘জয় বাংলা’।

রাহমানের ‘জয় বাংলা’ ভিডিও করছেন প্রধানমন্ত্রী

হাজারো দর্শককে অশ্রুসজল করে দিলেন ‘জয় বাংলা জয় বাংলা জয় বাংলাদেশ’ গেয়ে। রাহমানের সুর করা গানটি লিখেছেন গীতিকবি জুলফিকার রাসেল। এ সময় প্রেসিডেন্ট বক্স থেকে মুগ্ধশ্রোতা হয়ে শোনেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাকে গানটি ভিডিও করতেও দেখা যায়। 

এ গানটির পর পরই ‘আমার সোনার বাংলা… বলো জয় বঙ্গবন্ধু, বলো জয় বাংলা… এক দোস্ত মুজিব হে দিল মে…’ গান এ আর রহমান।

এর আগে, অস্কারজয়ী এ আর রাহমান সোমবার (২৮ মার্চ) সন্ধ্যায় মিরপুরে স্টেডিয়ামে গিয়ে ‘ক্রিকেট সেলিব্রেট মুজিব ১০০’ অনুষ্ঠানের জন্য ঝালিয়ে নিয়েছিলেন নিজেকে। কনসার্টে অংশ নিতে রবিবারেই শতাধিক সফরসঙ্গী নিয়ে তিনি আসেন ঢাকায়।

অনুষ্ঠানের প্রথম স্লটে পারফর্ম করেছেন মমতাজ ও মাইলস। অনুষ্ঠানটি লাইভ দেখাচ্ছিল দেশের একটি বেসরকারি টিভি চ্যানেল। এরপর মঞ্চে আসেন রাহমান। অনুষ্ঠানটি শেষ হয় রাত সাড়ে ১২টার দিকে।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category