1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ জন ও আহত ২০ জন দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই জন। শায়েস্তাগঞ্জে ইন্ডিয়ান নাগরিকের লাশ উদ্ধার। ‘দেশ সেরা অনলাইন কন্টেন্ট নির্মাতা, শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আরিফুল ইসলাম ফেসবুক দিচ্ছে ফেলোশিপ, আবেদন করতে পারবেন অধ্যায়নরত পিএইচডি শিক্ষার্থীরা, বছরে দেবে ৪২,০০০ ডলার হবিগঞ্জের স্কুল শিক্ষিকা সুপ্তা দাশের মৃত্যু: ধর্ষণ ও হত্যার চেষ্টায় অভিযুক্ত অটোরিকশা চালক আটক আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

জাকারবার্গের ব্যক্তিগত তথ্য ফাঁস!

  • Update Time : মঙ্গলবার, এপ্রিল ৬, ২০২১

সম্প্রতি বাংলাদেশসহ ১০৬ দেশের ৫৩ কোটি ৩০ লাখ ফেসবুক ব্যবহারকারীর ফোন নম্বর ও ব্যক্তিগত তথ্য এক অনলাইন প্ল্যাটফর্মে ফাঁস হয়েছে। এর মাঝে খোদ ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ব্যক্তিগত তথ্যও ফাঁস হয়েছে বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, মার্ক জাকারবার্গের ফোন নম্বরসহ তার নাম, বসবাসের স্থান, বৈবাহিক পরিস্থিতি, জন্মতারিখ, ফেসবুক ইউজার আইডি ফাঁস হয়ে গেছে।

জনপ্রিয় সাইবার বিশেষজ্ঞ ডেভ ওয়াকার বলছেন, ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়ার এই তালিকায় মার্ক জাকারবার্গসহ আরও রয়েছেন ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ক্রিস হিউজেস এবং ডাস্টিন মোসকোভিটস। ওয়াকার এক টুইট করে বলেন, ‘পরিহাসের বিষয় হলো ৫৩৩ মিলিয়ন মানুষের ফেসবুক ফাঁসের বিড়ম্বনায় জাকারবার্গ নিজেও রয়েছেন।‘

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন বলছে, ব্রাজিলের ৮০ লাখ, ভারতের ৬১ লাখ , বাংলাদেশের ৩৮ লাখ, অস্ট্রেলিয়ার ১২ লাখ এবং আফগানিস্তানের ৫ লাখ ৫০ হাজার ফেসবুক ব্যবহারকারীর তথ্য ফাঁস হয়েছে।

অন্যদিকে বিজনেস ইনসাইডারের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশসহ ১০৬ দেশের ৫৩ কোটি ৩০ লাখ ফেসবুক ব্যবহারকারীর ফোন নম্বর ও ব্যক্তিগত তথ্য এক অনলাইন প্ল্যাটফর্মে ফাঁস হয়েছে। যেখানে সবচেয়ে বেশি ফাঁস করা হয়েছে যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীদের, যার সংখ্যা ৩ কোটি ২০ লাখ । এছাড়া যুক্তরাজ্যের ১ কোটি ১০ লাখ ও ভারতের ৬০ লাখ ব্যবহারকারীর গোপনীয় তথ্যও ফাঁস করা হয়েছে।

একটি লো-লেভেল হ্যাকিং প্লাটফর্ম এই সব তথ্য ফাঁস করেছে বলে ইনসাইডারের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, অনেকটা বিনামূল্যেই ফেসবুক ব্যবহারকারীদের এসব তথ্য অনলাইনে একজন বিক্রি করছে। এই তথ্যের মধ্যে রয়েছে ফেসবুক ব্যবহারকারীর ফোন নম্বর, ফেসবুক আইডি, পুরো নাম, ঠিকানা, জন্ম তারিখ, প্রোফাইল এবং কিছু ক্ষেত্রে ই-মেইল ঠিকানা।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category