1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

জলবায়ু সম্মেলনে ‘ঘুমে আক্রান্ত’ বাইডেন

  • Update Time : মঙ্গলবার, নভেম্বর ২, ২০২১

স্কটল্যান্ডের গ্লাসগোতে সোমবার (১ নভেম্বর) থেকে শুরু হয়েছে জাতিসংঘের জলবায়ু সম্মেলন কপ২৬। এতে যোগ দিতে স্কটিশ শহরটিতে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ শতাধিক দেশের সরকারপ্রধান। বহুল প্রত্যাশিত এ সম্মেলন থেকে জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় কার্যকর পদক্ষেপের ঘোষণা আসবে বলে আশা করা হচ্ছে। অথচ এমন গুরুত্বপূর্ণ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানেই কিনা ঘুমিয়ে পড়লেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট!

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল এক ভিডিও ক্লিপে দেখা যায়, জলবায়ু সম্মেলনে বাইডেনের চতুর্দিকে বিশ্বনেতারা বসা এবং উদ্বোধনী অনুষ্ঠানের ভাষণ চলছে। এর মধ্যেই ঘুমের কারণে চোখ খোলা রাখতে রীতিমতো লড়াই করতে হচ্ছে মার্কিন প্রেসিডেন্টকে। পরে এক সহযোগী এসে এমন বিব্রতকর পরিস্থিতি থেকে তাকে উদ্ধার করেন।

Biden appears to fall asleep during COP26 opening speeches pic.twitter.com/az8NZTWanI

— Zach Purser Brown (@zachjourno) November 1, 2021

ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জ্যাক ব্রাউন ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন। এতে দেখা যায়, সম্মেলনে অধিকারকর্মী এডি এনডোপুর বক্তব্যের সময় অন্তত দু’বার ঘুমিয়ে পড়েন ৭৮ বছর বয়সী জো বাইডেন।

এর পরেই অবশ্য টানা ১২ মিনিট বক্তব্য রাখেন মার্কিন প্রেসিডেন্ট। এসময় সব দেশকে জীবাশ্ম জ্বালানি ব্যবহার কমানোর আহ্বান জানান তিনি। পাশাপাশি, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্যারিস জলবায়ু চুক্তি থেকে যুক্তরাষ্ট্রকে বের করে নেওয়ায় সবার কাছে ক্ষমা চান বর্তমান প্রেসিডেন্ট।

সূত্র: খালিজ টাইমস

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category