1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
Title :
শায়েস্তাগঞ্জে মাজারের পুকুরে ভেসে উঠলো দেহবিহীন মাথা শায়েস্তাগঞ্জে রেলের জমিতে গড়ে উঠা অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ। বাইডেনের ক্ষমতা কমিয়ে দিলো সুপ্রিম কোর্ট ইন্টারনেট ছাড়া জিমেইল ব্যবহার করবেন যেভাবে বন্যার্তদের পাশে বাহুবল উপজেলা সেচ্ছাসেবক দল বাহুবলে বন্যার্তদের মাঝে ত্রাণ পাঠালেন উপজেলা নির্বাহী অফিসারের মামা শাহ আলম চৌধুরী প্রয়োজনে আমার বাড়িকে আশ্রয়কেন্দ্র ঘোষনা করব: খন্দকার সুজন বন্যা – কে. এম. রায়হান খান নোয়াঐ গ্রাম এবং স্নানঘাট এর বন্যায় প্লাবিত অঞ্চলের মানুষদের পাশে খন্দকার সুজন সিলেটে পানিবন্দি মানুষের জন্য শুকনা খাবার নিয়ে যাওয়ার পথে ট্রাক দুর্ঘটনা

জনপ্রিয় এই অ্যাপ হাতিয়ে নিচ্ছে ফেসবুক আইডির পাসওয়ার্ড

  • Update Time : রবিবার, মার্চ ২৭, ২০২২

যেকোনো ছবিকে কার্টুনে বদলে দেওয়ার জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশনের বিরুদ্ধে ফেসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। ক্রাফট আর্ট কার্টুন ফটো টুলস (Craftsart Cartoon Photo Tools) নামের একটি অ্যাপ ব্যবহারকারীর ডিভাইসে ক্ষতিকারক কোড প্রবেশ করিয়ে পাসওয়ার্ডসহ বিভিন্ন ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে।

প্রাডিও (Pradeo) নামে একটি সাইবার সিকিউরিটি রিসার্চ ফার্ম দীর্ঘদিন ধরে এবিষয়ে তদন্ত করছে। তারা প্রথম বিষয়টি প্রকাশ্যে আনে। সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, ‘ক্রাফট আর্ট কার্টুন ফটো টুলস’ ফেসবুক ব্যবহারকারীদের গুরুত্বপূর্ণ তথ্য চুরি করছে। তার মধ্যে রয়েছে ফেসবুকের আইডি এবং পাসওয়ার্ড।

সংস্থাটির এই তথ্য প্রকাশের সঙ্গে সঙ্গে গুগল প্লে-স্টোর কর্তৃপক্ষ অ্যাপটিকে তাদের প্ল্যাটফর্ম থেকে সরিয়ে ফেলে। তবে এরমধ্যে প্রায় ১ লক্ষ ব্যবহারকারী অ্যাপটি ডাউনলোড করেছেন বলে জানা গিয়েছে।

সিকিউরিটি রিসার্চ ফার্মের রিপোর্টে জানানো হয়, অ্যাপ্লিকেশনটি ওপেন করলে ব্যবহারকারীর সামনে একটি ফেসবুক লগ-ইন পেজ আসে। যা এড়িয়ে গেলে অ্যাপের হোম পেজে যাওয়া অসম্ভব। এক্ষেত্রে ব্যবহারকারী তার লগ-ইন সংক্রান্ত তথ্য প্রদান করলে অ্যাপ্লিকেশন তাকে এমন একটি কমান্ড এবং কন্ট্রোল সার্ভারে প্রেরণ করে যেখান থেকে ইউজারের ব্যক্তিগত তথ্য সহজেই হাতিয়ে নেওয়া যাবে।

এছাড়াও সিকিউরিটি রিসার্চ ফার্মের রিপোর্ট অনুযায়ী, এই অ্যাপ ব্যবহারকারীর ডিভাইসে একটি ক্ষুদ্র কোড প্রবেশ করায়। এর মাধ্যমে গুগল প্লে-স্টোরের পলিসিকে ফাঁকি দিয়ে সহজে ব্যবহারকারীর গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নেওয়া সম্ভব হয়।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category