1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur Rahman : Mahfuzur Rahman
  2. info@samagrabangla.com : samagrabangla :
  3. suaiblike@gmail.com : SUAIB AHMED : SUAIB AHMED
চুমু খাওয়া স্বাস্থ্যের পক্ষে কিভাবে উপকারী? - সমগ্র বাংলা

চুমু খাওয়া স্বাস্থ্যের পক্ষে কিভাবে উপকারী?

  • আপডেট: শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ৪৬ :বার প্রদর্শিত হয়েছে

চুমু খাওয়ার মতো মিষ্টি অনুভূতি কিন্তু খুব কমই হয়। ভালোবাসার প্রকাশ তো বটেই, তার সাথে দু’জন মানুষের পারস্পরিক ঘনিষ্ঠতার সর্বোচ্চ প্রকাশ হল চুম্বন। আর এই ঠোঁটে চুম্বন করলেই মেলে শারীরিক নানা উপকার। হ্যাঁ, একেবারে ঠিকই শুনেছেন! শুধু তাই নয়, সাম্প্রতিক গবেষণা জানাচ্ছে চুমু খেলে একাধিক জটিল রোগের প্রকোপও কমে। তাই তো আপনাদের জীবনে যাতে ভালোবাসার অভাব না হয়, আর সেই সঙ্গে শরীরও যাতে চাঙ্গা থাকে, তা সুনিশ্চিত করতেই আজ আপনাদের জানাবো এমন কিছু Kissing Benefits অর্থাৎ চুম্বনের নানা স্বাস্থ্যকর দিক যা পড়তে পড়তে আপনাদের চোখ কপালে উঠতে বাধ্য! তাই আর দেরি না করে পড়তে থাকুন চুমু খাওয়ার নানা উপকারিতা।

১। ভালোবাসার মানুষকে রোজ চুমু খেলে মন ভালো থাকে। নান ধরণের স্ট্রেস, প্রবল মানসিক অশান্তি দূর হয়।

২। শুনলে হয়তো অবাক হবেন, দাঁতের স্বাস্থ্যরক্ষায় চুম্বন ভীষণ উপকারী। পরস্পর পরস্পরকে চুমু খাওয়ার সময় তাদের লালা মিশে যায় এবং তাতেই দাঁত, মাড়ি আর মুখের সার্বিক স্বাস্থ্যের উন্নতি হয়। এইভাবে প্রতিদিন চুমু আপনার দাঁত ও মুখের স্বাস্থ্য ভালো রাখে।

৩। চুমু খাওয়ার সময় হৃদস্পন্দন বেড়ে যায়, শরীরের শিরা আর ধমনীগুলো প্রসারিত হয়, তাতে শরীরে রক্ত স্বচ্ছন্দে প্রবাহিত হতে পারে এবং রক্তচাপও নিয়ন্ত্রণে থাকে।

৪। আপনি জানেন কি চুমু খেলে প্রতি মিনিটে প্রায় ২-৬ ক্যালরি বার্ন হতে পারে।

৫। মুখের ব্যায়ামের জন্য চুমু আদর্শ। চুমু খেলে মুখে রক্ত সঞ্চালন বাড়ে, ফলে কোলাজেন উৎপাদনও বাড়ে। মুখের ত্বক টানটান ও সতেজ থাকে।

৬। চুমু খেলে স্বাভাবিকভাবেই রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।

৭। চুম্বন আমাদের হার্টের স্বাস্থ্য ভাল রাখতে সাহায্য করে।

৮। আয়ু বৃদ্ধি পায় চুমু খেলে, তাই যতই ব্যস্ত রুটিন হোক না কেন, হাতে অল্প সময় বার করে ভালবাসার মানুষটিকে একটু আদর করতে ভুলবেন না যেন।

তাই যত খুশি চুমু খান আর সুস্থ থাকুন!

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন:

এ সম্পর্কিত আরো পড়ুন...
error: Content is protected !!