1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ জন ও আহত ২০ জন দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই জন। শায়েস্তাগঞ্জে ইন্ডিয়ান নাগরিকের লাশ উদ্ধার। ‘দেশ সেরা অনলাইন কন্টেন্ট নির্মাতা, শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আরিফুল ইসলাম ফেসবুক দিচ্ছে ফেলোশিপ, আবেদন করতে পারবেন অধ্যায়নরত পিএইচডি শিক্ষার্থীরা, বছরে দেবে ৪২,০০০ ডলার হবিগঞ্জের স্কুল শিক্ষিকা সুপ্তা দাশের মৃত্যু: ধর্ষণ ও হত্যার চেষ্টায় অভিযুক্ত অটোরিকশা চালক আটক আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

চাঞ্চল্যকর নথি ফাঁস! করোনাকে জৈব অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা ছিল চীনের?

  • Update Time : সোমবার, মে ১০, ২০২১

সারা বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পেছনে চীনের প্রত্যক্ষ বা পরোক্ষ হাত রয়েছে, এমন অভিযোগ বার বারই ওঠেছে। কিন্তু অভিযোগ প্রমাণে শক্ত কোনো তথ্যপ্রমাণ কেউ তুলে ধরতে পারেনি। তবে এবার ‘সার্স করোনাভাইরাস’ নিয়ে চীনের অনেক গোপন পরিকল্পনা ফাঁস হয়ে গেল। চীনা ভাষায় লেখা কিছু নথি ফাঁস করেছেন লি-মেং ইয়ান নামের এক চীনা ভাইরোলজিস্ট।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, চীনের সামরিক বিজ্ঞানীরা ২০১৫ সালেই এই ভাইরাসকে জৈব অস্ত্র হিসেবে ব্যবহার করার বিষয়ে নিজেদের মধ্যে আলোচনা করছিলেন। চীনের শীর্ষ স্থানীয় বিজ্ঞানী লি-মেং ইয়ান এই তথ্য ফাঁস করেছেন। লি-মেং ইয়ান নামের ওই চীনা ভাইরোলজিস্টের দাবি ঘিরে এখন তোলপাড় গোটা বিশ্ব। চীনা ভাষায় লেখা কিছু নথি তিনি ইংরেজিতে অনুবাদ করে টুইট করেছেন।

টুইটে উল্লেখ রয়েছে ‘সার্স-কভ-২’ ভাইরাসটি চীনের সরকারি গবেষণাগারে তৈরি করা হয়েছে এবং চীনের সামরিক বিভাগের বিজ্ঞানীরা সার্স করোনাভাইরাসকে জৈব হাতিয়ার রূপে ব্যবহারের বিষয়ে আলোচনা করছেন। শুধু তাই নয়, জৈব অস্ত্র দিয়েই নাকি তৃতীয় বিশ্ব যুদ্ধে লড়াই হবে। এই নথিতে এমন আলোচনার উল্লেখ রয়েছে।

এই নথি প্রকাশ্যে আসার পর চীনের পক্ষ থেকে এখনো কোনো প্রতিক্রিয়া আসেনি। তবে এরই মধ্যে তোলপাড় শুরু হয়ে গেছে গোটা বিশ্বে। যে অভিযোগ এতোদিন চীন এড়িয়ে এসেছে, এই নথি প্রকাশ্যে আসার পর তারা কী বলে সেটাই দেখার অপেক্ষায় বিশ্ব।

সূত্র: দ্য সান।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category