1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ জন ও আহত ২০ জন দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই জন। শায়েস্তাগঞ্জে ইন্ডিয়ান নাগরিকের লাশ উদ্ধার। ‘দেশ সেরা অনলাইন কন্টেন্ট নির্মাতা, শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আরিফুল ইসলাম ফেসবুক দিচ্ছে ফেলোশিপ, আবেদন করতে পারবেন অধ্যায়নরত পিএইচডি শিক্ষার্থীরা, বছরে দেবে ৪২,০০০ ডলার হবিগঞ্জের স্কুল শিক্ষিকা সুপ্তা দাশের মৃত্যু: ধর্ষণ ও হত্যার চেষ্টায় অভিযুক্ত অটোরিকশা চালক আটক আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

  • Update Time : বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২

নিজস্ব সংবাদদাতা: বৃটিশ নাগরিক মো: শাহজাহান মিয়া গত ঈদুল আযহায় ছুটিতে বাড়িতে আসলে তার কাছে কামাল মিয়া (৩২), জালাল মিয়া (২৮) ও রফিক মিয়া (৩৮) দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় শাহজাহান মিয়ার ক্রয়কৃত ২৮ শতক জমি জোরপূর্বক দখল করেছে বলে অভিযোগ উঠেছে। ভুক্তভোগী নিজে অভিযুক্তদের বিরুদ্ধে চুনারুঘাট থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযোগ কারীর অভিযোগ প্রথমে তারা দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে। পরে চাঁদা না দেয়ায় রাতের আঁধারে ২৮ শতক জমি দখলে নেয় এই চক্রটি। তবে অভিযুক্ত দের দাবি বিরোধীয় জায়গাটি তাদের পৈতৃক সম্পত্তি।

এদিকে এ বিষয়ে ভূক্তভোগী শাহজাহান বাদী হয়ে কামাল মিয়া (৩২), জালাল মিয়া (২৮) ও রফিক মিয়া (৩৮) বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তদের প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি ধমকির ভয়ে ভুক্তভোগী ঘর থেকেও বের হতে পারছেন না বলে অভিযোগে উল্লেখ করা হয়। এলাকার আরো বেশ কয়েকজন লোকের কাছে চাঁদা দাবি করেছে বলেও জানান অভিযোগকারী শাহজাহান মিয়া।
অভিযোগ সূত্রে জানা যায়, চুনারুঘাট ইউনিয়নের জিকুয়া গ্রামের প্রবাসী শাহজাহান মিয়া তার বাড়ির পাশে ২৮ শতক জমি ক্রয় করেন। এই জমির পেছনে অভিযুক্তদের জমি রয়েছে।
চাঁদা না পাওয়ায় এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্তরা রাতের আঁধারে জমিটি সন্ত্রাসী কায়দায় দখল করে নেয়। বর্তমানে অভিযুক্তরা জমির আশপাশে দা—ছুরি নিয়ে পাহারা বসিয়ে শাহাজাহান ও তার পরিবারের লোকজনকে প্রাণনাশের হুমকি ধমকি ও গালিগারাজ করছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। সন্ত্রাসীদের ভয়ে তারা একপ্রকার ঘরবন্দী হয়ে জীবনযাপন করছেন বলে জানিয়েছেন ।

বাদী শাহাজাহান বলেন, আমার প্রবাস জীবনের কষ্টার্জিত টাকা দিয়ে বাড়ির পাশে ২৮ শতক জমি ক্রয় করেছি। সেই জমি এখন ভুয়া কাগজ বানিয়ে দখলে নিয়েছে স্থানীয় চিহ্নিত কিছু ভূমিদস্যু। আমরা আমাদের জমি উদ্ধারে প্রশাসনের, জনপ্রতিনিধি ও এলাকার মুরুব্বিদের কাছে সহযোগিতা কামনা করছি।
জিকুয়া গ্রামের আফছার মিয়া জানান এদের মধ্যে জমি সংক্রন্ত বিষয়ে অনেক দিন ধরে বিরোধ চলছে তবে কামাল মিয়া (৩২), জালাল মিয়া (২৮) ও রফিক মিয়া (৩৮) দের আচার আচরণে প্রতিবেশিরা অতিষ্ঠ। আব্দুর রশিদ মিয়া জনান এরা সমাজে বিভিন্ন অনৈতিক কাজে ও মাদক সেবনসহ জড়িত

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category