1. mdmasuk350@gmail.com : Abdul Ahad Masuk : Abdul Ahad Masuk
  2. jobedaenterprise@yahoo.com : ABU NASER : ABU NASER
  3. suyeb.mlc@gmail.com : Hafijur Rahman Suyeb : Hafijur Rahman Suyeb
  4. lilysultana26@gmail.com : Lily Sultana : Lily Sultana
  5. mahfujpanjeree@gmail.com : MahfuzurRahman :
  6. admin@samagrabangla.com : main-admin :
  7. mamun@samagrabangla.com : Mahmudur Rahman : Mahmudur Rahman
  8. amshipon71@gmail.com : MUHIN SHIPON : MUHIN SHIPON
  9. yousuf.today@gmail.com : Muhammad Yousuf : Muhammad Yousuf
কেউ অপমান করলে তাকে উত্তর দেওয়ার সবচেয়ে ভালো উপায় কী? - Samagra Bangla
Title :
লাখাইয়ে সিংহগ্রামের ক্ষুদে ফুটবল খেলোয়ারদের ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণ সম্পন্ন।  এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের শতভাগ উৎসবভাতা, বাড়িভাড়া ও মেডিকেলভাতাসহ ছয় দফা দাবি লাখাইয়ে পরকীয়া প্রেমের টানে ঘর ছেড়ে পালিয়েছে ৩ সন্তানের মা। লাখাইয়ে সাংবাদিক প্রোটন দাশ গুপ্তের ২২ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শোকসভা অনুষ্ঠিত। শায়েস্তাগঞ্জে ঘরবন্দি শিক্ষার্থীদের অনলাইন ক্লাস রেকর্ডিং সেন্টারের উদ্বোধন পরীমনি  শিল্পপতি নাসির উদ্দিন মাহমুদের দ্বারা লাঞ্চিত শিশু গর্ভাবস্থায় চন্দ্রগ্রহন ও সূর্যগ্রহণের প্রভাব । প্রচলিত কুসংস্কার ও বৈজ্ঞানিক ব্যাখ্যা সূর্য গ্রহণ নিয়ে প্রচলিত ধারণা বজ্রপাতে মৃত ব্যক্তি কি শহীদের মর্যাদা পাবেন? বজ্রপাতে নিহতের লাশ চুরি করতে আসে কেন?

কেউ অপমান করলে তাকে উত্তর দেওয়ার সবচেয়ে ভালো উপায় কী?

  • Update Time : Friday, May 29, 2020

কেউ অপমান করলে তাকে উত্তর দেওয়ার সবচেয়ে ভালো উপায় কী?

সাথে সাথে তর্ক না করাই সবচেয়ে উত্তম। যদি তর্ক করেন তবে আপনি ওনার সমকক্ষ হয়ে গেলেন। প্রথমে নিশ্চিত করুন যে কোনো ভুল বোঝাবুঝি হচ্ছে নাতো?

তারপর দেখুন সত্যিকারের ভুলটি কার; যদি আপনার হয় তাহলে বলুন- “আমি অত্যন্ত দুঃখিত, আমি ইচ্ছে করে এই ভুল করিনি, আগে আর এমন হবে না”।

যদি দেখেন ভুলটির জন্য আপনি বা অপমানকারী ছাড়া অন্য কোনও তৃতীয় ব্যক্তি দায়ী সেক্ষেত্রে বলতে পারেন- “ আমার মনে হয় ভুলটির জন্য আমি দায়ী নই তবুও আমি চেষ্টা করব ভুলটি শুধরে নেওয়ার”।

যদি বুঝতে পারেন আপনাকে মিছিমিছি অন্যায় করা হচ্ছে তবে তর্ক করবেন না একদম। কারণ সে চেষ্টা বৃথা এবং আগুনে ঘি ঢালার কাজ করবে। চুপচাপ ডান কানে শুনে বা কানে বের করে দেবেন আর শুধু বলবেন – “হুম”। বারবার হুম হুম বলার চেয়ে মোক্ষম অস্ত্র আর নেই। আপনার প্রতিশোধস্পিহা জাগলে সবুর করুন, এই কাজ সময় নিজে থেকেই নেবে।

আপনি রোজ যত খাবার খান তার তার খুব কম অংশ আপনার শরীরে শক্তি জুগায়। অন্যের ফালতু কথায় মাথা ঘামিয়ে মানসিক পীড়া সৃষ্টি করে নিজের বহুমূল্য শক্তি নষ্ট করবেন না। মনে মনে ভাববেন- “হাতি চলে বাজার; কুত্তা ভিউকে হাজার”।

আপনি গজরাজ; সারমেয় এর সাথে তর্ক করা আপনার মানায় না।

(উত্তরটি নীতিকথা এর মত শুনলে দুঃখি

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category