1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
অপহরণের দেড় বছর পর ফাঁদ পেতে প্রেমিক জুটিকে জামালপুর থেকে আটক করেছে র‌্যাব ও পুলিশ বাহুবলে জননিরাপত্তা আইনে উপজেলা চেয়ারম্যান পুত্র আটক চুনারুঘাটের খালিদ হাসান পেলেন ইন্টারন্যাশনাল ভলেন্টিয়ারস ডে অ্যাওয়ার্ড ২০২২ স্কুলছাত্রী রিয়া হত্যার প্রতিবাদে মানববন্ধন বাহুবলের অজ্ঞাত ব্যক্তিকে অচেতন অবস্থায় উদ্ধার করলো স্থানীয় জনগণ ঢাকা সিলেট মহাসড়কে আলু ও বালু বোঝাই দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ অ্যান্টিবায়োটিক রেসিস্ট্যান্স কী, বুঝবেন কিভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান ও ইংল্যান্ড জমি কেনাবেচার জন্য বাজারদরের পথে এগোচ্ছে সরকার স্প্যাম ই-মেইল আসা বিরক্তকর, বন্ধ করবেন যেভাবে

কৃতিত্বের স্বাক্ষর রেখে চলছে তাজওয়ার হাসনাত ত্বোহা

  • Update Time : মঙ্গলবার, ফেব্রুয়ারি ৮, ২০২২

নিজস্ব প্রতিনিধি: একাডেমিক লেখাপড়া এবং সৃজনশীল মেধা ও মননে অজপাড়াগাঁয়ের একজন মেধাবী শিক্ষার্থী হিসেবে নিজের যোগ্যতার প্রমান করে দেখিয়েছে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলায় শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলের সাবেক কৃতি শিক্ষার্থী মোঃ তোফায়েল আহমেদ ও শামছুন্নাহার বেগম এর একমাত্র সন্তান তাজওয়ার হাসনাত ত্বোহা। ২০২১ সালে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ -৫ অর্জন করেছে।

আরো পড়ুন:আবারও জাতীয় বিজ্ঞান উৎসবে পুরস্কার পেলেন হবিগঞ্জের ত্বোহা

বর্তমানে সে ঢাকার নটরডেম কলেজে একাদশ শ্রেণিতে পড়াশোনা করছে। সে উপজেলা পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত বিতর্ক , কুইজ , বিজ্ঞান অলিম্পিয়াড , ভাষণ, বক্তৃতা , সাধারণ জ্ঞান সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সেরা মনোনীত হয়ে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। তার এ অর্জনে শুধু ব্যক্তি ত্বোহা ই আনন্দিত ও গর্বিত নয়, তাঁর পরিবারবর্গ, শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, শায়েস্তাগঞ্জ বাসি তথা গোটা হবিগঞ্জ বাসীও আনন্দিত ও গর্বিত। সে ২০২১ সালে হবিগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক বর্ষসেরা শিক্ষার্থীর মর্যাদা অর্জন করেছে। সরকারি অর্থায়নে বিদেশে শিক্ষা সফরের সুযোগ‌ও পেয়েছে সে।

প্রথমবারের মতো শায়েস্তাগঞ্জ উপজেলা থেকে বিজ্ঞান বিভাগে নটরডেম কলেজে চান্স পেয়েছে ত্বোহা । মেধাবী শিক্ষার্থীর ত্বোহার উল্লেখযোগ্য পুরস্কারপ্রাপ্ত কৃতিত্ব তুলে ধরা হলো : ২০২১ সালে মানবাধিকার কমিশনের আয়োজনে রচনা ও কুইজ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে সেরা নির্বাচিত হয়ে আইনমন্ত্রী মহোদয়ের কাছ থেকে ৪৮০০০ টাকা সহ পুরস্কার গ্রহণ , জাতীয় বিজ্ঞান উৎসবে ৭টি ( অলিম্পিয়াড) একক সেগমেন্টের মধ্যে ৫টিতেই বিজয়ী নির্বাচিত , জেলা বিতর্কে ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়ন , বিজ্ঞান জাদুঘরের আয়োজনে জেলা-উপজেলা বিজ্ঞান অলিম্পিয়াডে টানা ৩ বার ও বিজ্ঞান কুইজে টানা ২ বার প্রথম স্থান অর্জন ( জাতীয় পর্যায় প্রক্রিয়াধীন), সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীনে সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় প্রথম , জাতীয় বিজ্ঞান জাদুঘর এর আয়োজনে বঙ্গবন্ধু স্মারক বিজ্ঞান অলিম্পিয়াড এবং শেখ রাসেল স্মৃতি বিজ্ঞান অলিম্পিয়াড এ ১ম স্থান অর্জন, অনলাইনে আন্তর্জাতিক বিজ্ঞান অলিম্পিয়াড এর সেমিফাইনালিস্ট সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সেরা নির্বাচিত হয়ে মেধার স্বাক্ষর রেখে যাচ্ছে।

সামনের দিনগুলোতেও শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জ বাসীর মুখ উজ্জ্বল করতে পারে – এই দোয়া ও শুভকামনা সকলের কাছ থেকে প্রত্যাশা করছে ত্বোহা । ২০০৫ সালের ৮ই ফেব্রুয়ারি জন্মগ্রহণ করে আজ ত্বোহা ১৭ বছরে পদার্পণ করেছে।

আজ ত্বোহার শুভ জন্মদিনে সমগ্র বাংলার পক্ষ থেকে অভিনন্দন, শুভেচ্ছা ও শুভকামনা।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category