1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ও আহত শ্রমিকদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছে সম্মিলিত সামাজিক আন্দোলন

  • Update Time : শুক্রবার, জুলাই ৯, ২০২১

সমগ্র বাংলা ডেস্কঃ গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার পর আগুন লাগে রূপগঞ্জের ওই কারখানায়। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিটের প্রচেষ্টায় প্রায় ১৯ ঘণ্টা পর শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে শুক্রবার সকাল থেকেই কারখানাটিতে তল্লাশি চালাতে থাকে ফায়ার সার্ভিস। আর এ সময় চতুর্থ তলা থেকে ৪৯টি মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় অনেক শ্রমিক আহত নিহত হয়েছেন। কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ও আহত শ্রমিকদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছে সম্মিলিত সামাজিক আন্দোলন। একইসাথে এ ঘটনায় শোক ও ক্ষোভ প্রকাশ করেছে সংগঠনটি।

আরো খবর জানতেঃ কারাখানার চতুর্থ তলা থেকে ৪৯টি মরদেহ উদ্ধার

শুক্রবার (৯ জুলাই) দুপুরে এক সংবাদ বিবৃবিতে হতাহত শ্রমিকদের ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান সংগঠনটির সাধারণ সম্পাদক সালেহ আহমেদ।

বিবৃতিতে তিনি বলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশত শ্রমিকের নিহত এবং অনেক শ্রমিক আহত হওয়ার ঘটনায় গভীর শোক ও ক্ষোভ প্রকাশ করছি। প্রাথমিকভাবে জানা গেছে, নিহতদের বেশিরভাগই শিশু। আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করছি। একইসাথে দায়ীদের গ্রেফতার ও বিচার এবং হতাহতদের উপযুক্ত ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category