1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
Title :
শায়েস্তাগঞ্জে মাজারের পুকুরে ভেসে উঠলো দেহবিহীন মাথা শায়েস্তাগঞ্জে রেলের জমিতে গড়ে উঠা অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ। বাইডেনের ক্ষমতা কমিয়ে দিলো সুপ্রিম কোর্ট ইন্টারনেট ছাড়া জিমেইল ব্যবহার করবেন যেভাবে বন্যার্তদের পাশে বাহুবল উপজেলা সেচ্ছাসেবক দল বাহুবলে বন্যার্তদের মাঝে ত্রাণ পাঠালেন উপজেলা নির্বাহী অফিসারের মামা শাহ আলম চৌধুরী প্রয়োজনে আমার বাড়িকে আশ্রয়কেন্দ্র ঘোষনা করব: খন্দকার সুজন বন্যা – কে. এম. রায়হান খান নোয়াঐ গ্রাম এবং স্নানঘাট এর বন্যায় প্লাবিত অঞ্চলের মানুষদের পাশে খন্দকার সুজন সিলেটে পানিবন্দি মানুষের জন্য শুকনা খাবার নিয়ে যাওয়ার পথে ট্রাক দুর্ঘটনা

করোনায় আক্রান্ত ৪৫ দিনের শিশু রাজশাহী মেডিকেলে ভর্তি

  • Update Time : শনিবার, জুন ২৬, ২০২১
করোনায় আক্রান্ত ৪৫ দিনের শিশু রাজশাহী মেডিকেলে ভর্তি- সমগ্র বাংলা

সমগ্র বাংলাঃ শিশুটির নাম আফরিন রহমান।বয়স মাত্র ৪৫ দিন। তার পরিবার রাজশাহী নগরের ছোট বনগ্রাম বড় রাস্তার মোড় এলাকার বাসিন্দা। গত রোববার তিনি রাজশাহী রেলগেট এলাকায় র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার মাধ্যমে জানতে পারেন, তার বাচ্চা করোনা পজিটিভ। তখনই বাচ্চাকে হাসপাতালে ভর্তি করতে বলা হয়েছিল। কিন্তু তিনি বাসায় থেকে স্থানীয় চিকিৎসকের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়াচ্ছিলেন। গত তিন দিন বাচ্চার খুব সমস্যা হচ্ছে। রাতে ঘুমায় না। বাধ্য হয়ে তিনি খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে নিয়ে যান। সেখানকার চিকিৎসকেরা বলেন, তাঁদের হাসপাতালে করোনার চিকিৎসা নেই। এরপর তিনি বেসরকারি রয়েল হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে চিকিৎসক তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

আজ শনিবার দুপুরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিশুটির মা বলেন, বাচ্চার বাবা করোনা পজিটিভ হওয়ার কারণে তিনি নিজে আর করোনার পরীক্ষা করাননি। তার বাবা আরিফুর রহমান করোনা পজিটিভ হয়েছেন। তিনি বাড়িতেই আইসোলেশনে রয়েছেন।তাঁর ধারণা, তিনি এত দিনে হয়তো পজিটিভ হয়ে গেছেন। কিন্তু তাঁর কোনো উপসর্গ নেই। তাই তিনি বাচ্চাকে নিয়ে দৌড়াদৌড়ি করতে পারছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী বলেন, শিশুটি ভালো আছে। ১৬ নম্বর বড়দের ওয়ার্ড। শিশুদের আলাদা কোনো করোনা ওয়ার্ড নেই। আপাতত বাচ্চাটিকে তাই এই ওয়ার্ডে রেখেই শিশুবিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা করা হবে। তিনি বলেন, করোনার চিকিৎসা তো একই। বড়দের চেয়ে শিশুদের শুধু ওষুধের ডোজ কম।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category