1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

এসএসসি ও সমমানের পরিক্ষায় ঝরে পরা শিক্ষার্থী নেই, দাবি বোর্ডর

  • Update Time : শুক্রবার, অক্টোবর ২৯, ২০২১

চলতি বছরে আগামী ১৪ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত এসএসসির লিখিত পরীক্ষা এবং ২১ নভেম্বর পর্যন্ত দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৮ নভেম্বরের মধ্যে শেষ হবে এসএসসি ও দাখিলের ব্যাবহারিক পরীক্ষা।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ দাবি করেছেন, ‘চলতি বছর এসএসসি পরীক্ষায় শিক্ষার্থী ঝরে পড়ার সংখ্যা খুব কম। করোনার কারণে অনেক শিক্ষার্থী ঝরে পড়বে বলে অনেকে ধারণা করেছিল। কিন্তু বাস্তবাতা তার ভিন্ন। বেশিরভাগ শিক্ষার্থীই পরীক্ষা দিতে ফরম পূরণ করেছে। ’

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি আরও বলেন, নির্বাচনী পরীক্ষা না হওয়ায় পরীক্ষার্থী বেড়েছে তাও একটি কারণ। প্রতিবছর অনেক শিক্ষার্থীকে ফরম পূরণ করতে দেওয়া হয় না নির্বাচনী পরীক্ষায় খারাপ করায়। এবার এমনটি হয়নি। আর একটি কারণ হতে পারে অনিয়মিত শিক্ষার্থীরা। এবার নির্বাচনী পরীক্ষায় পাস করার শর্ত না থাকায় যেসব শিক্ষার্থী আগে খারাপ করেছিলেন তাদের অনেকেই ফরম পূরণের সুযোগ পেয়েছেন। এ কারণেও শিক্ষার্থী সংখ্যা কিছুটা বেড়েছে।

উল্লেখ্য এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে এবং নকলমুক্ত পরিবেশে আয়োজনে আগামী ৮ নভেম্বর থেকে সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। আগামী ২৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখতে হবে।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category