1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :

ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি

  • Update Time : মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

ইসলাম ধর্ম ত্যাগ করলেন উত্তরপ্রদেশের শিয়া ওয়াকফ বোর্ডের (Shia Waqf Board of UP) প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি (Syed Waseem Rizvi)। গত সোমবার হিন্দু ধর্ম গ্রহণ করলেন। ইতিপূর্বে একাধিকবার ইসলাম ধর্মের বিভিন্ন পন্থা, কোরানের একাধিক ‘আয়াতের’ বিরোধিতা করেছিলেন, পালটা ওয়াসিমকে খুনের হুমকি দেওয়া হচ্ছিল। এবার ধর্মই বদলে ফেললেন তিনি।

এদিন স্বামী নরসিংহনন্দ ধর্মান্তকরণের সমস্ত নিয়মকানুন সম্পন্ন করেন। গাজিয়াবাদের দাসনা দেবী মন্দিরে (Dasna Devi Mandir Ghaziabad) ধর্ম পরিবর্তনের পর রিজভির নাম হয়েছে জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী।

ধর্ম বদলের পর ওয়াসিম বলেন, “প্রতি শুক্রবার আমার মাথার দাম বাড়ছে।

উল্লেখ্য, ইসলামের বিরোধিতা করায় বারবার খুনের হুমকি পেয়েছেন রিজভি। মাঝে সুপ্রিম কোর্টে (Supreme Court) তিনি একটি জনস্বার্থ মামলা করেন। তার দাবি ছিল, কোরানের কিছু অংশে সংহিংসতার কথা বলা হয়েছে, ওই অংশ বাদ দেওয়া হোক। যদিও ওয়াসিমের আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।

এছাড়াও নবী মুহম্মদ (সঃ) সংক্রান্ত একটি গ্রন্থ প্রকাশ করেও খুনের হুমকি পান ওয়াসিম।

কিছুদিন আগে একটি ভিডিওতে শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ইচ্ছাপ্রকাশ করেছিলেন, তাঁর মৃত্যুর পর তাঁকে কবর না দিয়ে হিন্দু রীতি মেনে যেন দাহ করা হয়। এইসঙ্গে মৃত্যুর পর তাঁর দেহ হিন্দু বন্ধুদের হস্থান্তর করারও আবেদন জানিয়ে রেখেছেন তিনি।

প্রসঙ্গত, রাম মন্দির নির্মাণের পক্ষে বরাবর সওয়াল করে এসেছে শিয়া ওয়াকফ বোর্ড। এর ফলে সুন্নি ওয়াকফ বোর্ড ও মুসলিম পার্সোনাল ল বোর্ডের সঙ্গে তপ্ত বাক্যবিনিময়ে জড়িয়েছেন রিজভি। সেই সময় এআইএমআইএম সুপ্রিমো আসাদুদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi) পালটা দেন, অযোধ্যায় বাবরি মসজিদ ছিল, বাবরি মসজিদ আছে, আর বাবরি মসজিদই থাকবে

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category