1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
অপহরণের দেড় বছর পর ফাঁদ পেতে প্রেমিক জুটিকে জামালপুর থেকে আটক করেছে র‌্যাব ও পুলিশ বাহুবলে জননিরাপত্তা আইনে উপজেলা চেয়ারম্যান পুত্র আটক চুনারুঘাটের খালিদ হাসান পেলেন ইন্টারন্যাশনাল ভলেন্টিয়ারস ডে অ্যাওয়ার্ড ২০২২ স্কুলছাত্রী রিয়া হত্যার প্রতিবাদে মানববন্ধন বাহুবলের অজ্ঞাত ব্যক্তিকে অচেতন অবস্থায় উদ্ধার করলো স্থানীয় জনগণ ঢাকা সিলেট মহাসড়কে আলু ও বালু বোঝাই দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ অ্যান্টিবায়োটিক রেসিস্ট্যান্স কী, বুঝবেন কিভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান ও ইংল্যান্ড জমি কেনাবেচার জন্য বাজারদরের পথে এগোচ্ছে সরকার স্প্যাম ই-মেইল আসা বিরক্তকর, বন্ধ করবেন যেভাবে

ইন্টারনেট ছাড়া জিমেইল ব্যবহার করবেন যেভাবে

  • Update Time : বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় মেইলিং সার্ভিস হলো গুগলের জিমেইল। বিশ্বের ১৮০ কোটি মানুষ অফিসিয়াল ও ব্যক্তিগত কাজে এই সার্ভিস ব্যবহার করেন। এরমধ্যে স্মার্টফোনের মাধ্যমে মেইলের কাজ করেন ৭৫ শতাংশ ব্যবহারকারী। এই ব্যবহারকারীদের সুবিধার জন্য জিমেইলে এবার অফলাইন সেবা চালু করেছে গুগল।

গুগল জানিয়েছে, ইন্টারনেট সংযোগ ছাড়াই এখন থেকে ব্যবহারকারীরা ইমেইল ওপেন, রিপ্লাই এবং ইমেইল সার্চ করতে পারবেন। যেসব এলাকায় ইন্টারনেট সংযোগ নেই কিংবা সংযোগ দুর্বল সেসব এলাকায় এই সুবিধা খুবই উপকারী হবে।

অফলাইনে জিমেইল সেবা ব্যবহার করবেন যেভাবে

১. অফলাইন সুবিধা ব্যবহার করতে অবশ্যই ক্রোম ব্রাউজার লাগবে। এই সুবিধা ইনকগনিটো মোডে কাজ করবে না। এ কারণে ক্রোম ব্রাউজার এবং স্বাভাবিক মোড নিশ্চিত করতে হবে।

২. ক্রোম থেকে জিমেইলে প্রবেশ করুন।

৩. সেটিংস অপশনে যান।

৪. এখানে ‘সি অল সেটিংসে’ ক্লিক করুন।

৫. এ পর্যায়ে ‘অফলাইন’ অপশন পাবেন। এখানে ক্লিক করুন।

৬. এবার এনাবল অফলাইন মেইল নামে একটি অপশন আসবে। এটিতে ক্লিক করতে হবে।

৭. সবশেষে কয়দিনের মেইল আপনি অফলাইনে পড়তে চান তা নির্দিষ্ট করতে পারবেন।

সূত্র: বিজনেস টুডে

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category