1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
Title :
শায়েস্তাগঞ্জে মাজারের পুকুরে ভেসে উঠলো দেহবিহীন মাথা শায়েস্তাগঞ্জে রেলের জমিতে গড়ে উঠা অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ। বাইডেনের ক্ষমতা কমিয়ে দিলো সুপ্রিম কোর্ট ইন্টারনেট ছাড়া জিমেইল ব্যবহার করবেন যেভাবে বন্যার্তদের পাশে বাহুবল উপজেলা সেচ্ছাসেবক দল বাহুবলে বন্যার্তদের মাঝে ত্রাণ পাঠালেন উপজেলা নির্বাহী অফিসারের মামা শাহ আলম চৌধুরী প্রয়োজনে আমার বাড়িকে আশ্রয়কেন্দ্র ঘোষনা করব: খন্দকার সুজন বন্যা – কে. এম. রায়হান খান নোয়াঐ গ্রাম এবং স্নানঘাট এর বন্যায় প্লাবিত অঞ্চলের মানুষদের পাশে খন্দকার সুজন সিলেটে পানিবন্দি মানুষের জন্য শুকনা খাবার নিয়ে যাওয়ার পথে ট্রাক দুর্ঘটনা

ইংল্যান্ডকে হারিয়ে ইউরো জিতলো ইতালি

  • Update Time : সোমবার, জুলাই ১২, ২০২১
ছবি: উয়েফা

ইউরোর ফাইনালের ইতিহাসে দ্রুততম গোল পেলো ইংল্যান্ড। তাতে ইতালির বিপক্ষে শুরুতে এগিয়ে গেলো স্বাগতিকরা। এই ব্যবধান অবশ্য বিরতির পর আর থাকেনি। ইতালি ম্যাচে ফিরতে তখন মরিয়া। গোলও পেলো দ্বিতীয়ার্ধে।

তবে নির্ধারিত ৯০ মিনিটের ম্যাচে কোনও দলই আর ব্যবধান বাড়াতে পারেনি। ১-১ গোলে থাকা ম্যাচটি গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ম্যাচের ফল অমীমাংসিত। শেষ পর্যন্ত শাসরুদ্ধকর টাইব্রেকারে ইংল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে ইতালি দ্বিতীয়বারের মতো ইউরো ট্রফি জিতলো। অতিরিক্ত সময়ে দুই দল একাধিক পরিবর্তন এনেছে। কিন্তু প্রথমার্ধে কারও ভাগ্য বদল হয়নি। গ্রিলিশ নামার পর ইংল্যান্ডের আক্রমণের ধার বেড়েছে কিন্তু লক্ষ্যে বল রাখতে পারছিলেন না কেউ। ওদিকে কিয়েসা চোটে পড়ে বেড়িয়ে যাওয়ায় ইতালির আক্রমণগুলোও জমাট বাধছিল না।

ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ইতালির দ্বিতীয় শটই ঠেকিয়ে দেন পিকফোর্ড। বেলোত্তির শটের বুঝে ফেলেছিলেন ইংলিশ কিপার। আর ইংল্যান্ডের ভুল তৃতীয় শটে। পেনাল্টি নিতেই যাঁকে নামানো সেই মার্কাস রাসফোর্ডে পোস্টে বল লাগান। একই উদ্দেশ্যে নামা জাডোন সাঞ্চোর শটও কোনো কাজে আসেনি। সেটি ঠেকিয়ে দেন দোন্নারুম্মা। ৪ শটের পর ৩-২ ব্যবধানে এগিয়ে ছিল ইতালি। পঞ্চম শটে গোল করলেই ইতালির জয়।

পেনাল্টি নেওয়ার জন্য বিখ্যাত জর্জিনিও সে শট পোস্টে লাগালেন! অথচ সেমিফাইনালে এমন পরিস্থিতিতেই দলকে জয় এনে দিয়েছিলেন চেলসি মিডফিল্ডার। ইংল্যান্ডের হয়ে শেষ শট নিতে আসেন বুকায়ো সাকা। এবারও নায়ক হয়ে উঠলেন দোন্নারুমা। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দিয়েছেন সাকার শট। ইতালি যে ইউরো জিতে গেছে সেটা যদিও দোন্নারুম্মার প্রতিক্রিয়া থেকে বোঝার উপায় ছিল না।

ডাগ আউটে রবার্তো মানচিনির উল্লাস দেখেই নিশ্চিত হওয়া গেল, তিন বছর আগে বিশ্বকাপে জায়গা করতে না পারা দলটিই ইউরোর সেরা এখন!

আরো খবর পড়ুনঃ

২৮ বছর পর শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা

ব্রাজিলভক্তরা পেটালেন ৩ জন আর্জেন্টিনা সমর্থককে

পেরুকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল

ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনাল খেলাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category