1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

আবারও জাতীয় বিজ্ঞান উৎসবে পুরস্কার পেলেন হবিগঞ্জের ত্বোহা

  • Update Time : রবিবার, জানুয়ারি ২, ২০২২

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং ইয়ুথপ্রেনার নেটওয়ার্কের যৌথ আয়োজনে ৩০ ও ৩১ ডিসেম্বর দুই দিনব্যাপী প্রথম ‘জাতীয় বিজ্ঞান উৎসব ২০২১’ মেলা অনুষ্ঠিত হয়।অলিম্পিয়াডে প্রথম হয়েছে হবিগঞ্জের তাজওয়ার হাসনাত ত্বোহা।

দুই দিনব্যাপী প্রথম ‘জাতীয় বিজ্ঞান উৎসব ২০২১’-এ অংশগ্রহণ করে সেকেন্ডারি ক্যাটাগরিতে পদার্থবিজ্ঞান অলিম্পিয়াডে প্রথম হয়েছে হবিগঞ্জের তাজওয়ার হাসনাত ত্বোহা। এছাড়াও রসায়ন-অলিম্পিয়াড ( দ্বিতীয় ), জ্যোতির্বিজ্ঞান অলিম্পিয়াড (প্রথম), ইনফরমেটিক্স অলিম্পিয়াড (প্রথম) এবং সাধারণ বিজ্ঞান অলিম্পিয়াড (তৃতীয় ) এ বিজয়ী । বর্তমানে ত্বোহার ঝুলিতে মোট ৫টি পুরস্কার রয়েছে।

ত্বোহা হবিগঞ্জ সদর উপজেলার উপ-সহকারী কৃষি অফিসার তোফায়েল আহমেদ ও উপ-সহকারী কৃষি অফিসার শামছুন্নাহার বেগমের একমাত্র ছেলে।

সে এবারের এসএসসি পরীক্ষায় শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমি অ্যান্ড হাইস্কুল থেকে অংশগ্রহণ করে সকল বিষয়ে জিপিএ-৫ (গোল্ডেন-এ প্লাস) পেয়েছে।

অনুভূতি ব্যক্ত করে ত্বোহা বলে, ‘পুরস্কার সবারই ভালো লাগে, পুরস্কার পেয়ে আমিও খুশি। ত্বোহা আরও বলেন, আমরা মনে করি বিজ্ঞান বিষয় কঠিন কিন্তু বাস্তবে আমরা মনে হয় বিজ্ঞানের মত সহজ কিছুই নয়। আমি চাই আপনারা যেকোন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। আর  এমন অলিম্পিয়াড প্রতিবছর হওয়া প্রয়োজন। এতে শিক্ষার্থীরা আগ্রহ পাবে।’

উল্লেখ্য,  শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকালে প্রতিযোগিতার পুরস্কার গ্রহণ করে ত্বোহা। বর্তমানে সে উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব হবিগঞ্জের assistant Idea and Research Officer।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category