1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবসে সম্মাননা পেলেন খুলনার মোঃ আলভী শেখ

  • Update Time : মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

খুলনা প্রতিনিধি: কোভিড পরবর্তী সময়ে বিভিন্ন সেবামূলক কার্যক্রমে সহযোগিতা এবং পারস্পরিক নির্ভরতায় সেচ্ছাসেবী কর্মসূচীতে অসামান্য অবদান রাখায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস ২০২২ সম্মাননা পেলেন খুলনার কৃতি সন্তান মোঃ আলভী শেখ। তিনি খুলনায় স্বনামধন্য শিশু, কিশোর ও যুব সংগঠন রঙমহল এর নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

৫ ডিসেম্বর রোজ সোমবার রাজধানীর এলজিডি ভবনে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস উপলক্ষে ইউএনভি বাংলাদেশ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, ইউএনএফপিএ বাংলাদেশ, গুড নেবারস বাংলাদেশ, ওয়াটারএইড বাংলাদেশ এবং ইউএনডিপি বাংলাদেশের যৌথভাবে আয়োজিত “আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস সম্মাননা “অনুষ্ঠানে এ সম্মাননা লাভ করেন তিনি।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনভি’র কান্ট্রি কো-অর্ডিনেটর মোঃ আকতার উদ্দিন, গুড নেবারস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মাইনুদ্দিন মইনুল, কইসা’র কান্ট্রি ডিরেক্টর ডু ইয়ং অহ, ডিপুটি রেসিডেন্ট রিপ্রেজেনটেটিভ ভ্যান লিগুয়েন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এডিশনাল সেক্রেটারী মিসেস শিকা সরকার, এলজিইডি’র চীফ ইন্জিনিয়ার এসকে মোঃ মহসিন, স্থানীয় সরকার বিভাগের সেক্রেটারি, স্থানীয় সরকার বিভাগ মোঃ ইবরাহিম প্রমুখ।

প্রতি বছর তরুণ সেচ্ছাসেবীদের বিশেষ অবদানের জন্য এই সম্মাননা ও স্বীকৃতি প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় এই বছর যে সকল ইয়ুথ কোভিড পরবর্তী কার্যক্রমে সহযোগিতা এবং পারস্পরিক নির্ভরতায় সেচ্ছাসেবী কর্মসূচীতে অসামান্য অবদান রেখেছে তাদের মধ্য থেকে অসংখ্য প্রতিযোগি থেকে বাছায় করে সেরা ২০ জনকে এ সম্মাননা প্রদান করে। যার মধ্যে মোঃ আলভী শেখ এ সম্মাননা পেয়েছেন।

সম্মাননা পাওয়ার পর মোঃ আলভী শেখ বলেন, এই প্রাপ্তি আমার জন্য অনেক বড় পাওয়া। এটা আমার দীর্ঘদিনে সেচ্ছাসেবী কাজের প্রাপ্তি। আমি সবে মাত্র এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছি। আমি এতো অল্প বয়সে এতো বড় অর্জন করতে পেরে আমি সত্যি আনন্দিত। কৃতজ্ঞতা জানাই আমার সকল শিক্ষাগুরুদের প্রতি সাথে সাথে ইউএনভি বাংলাদেশ, বাংলাদেশ সরকারসহ সংশ্লিষ্ট সকলকে।

মোঃ আলভী শেখ খুলনার কিশোর- তরুণদের আইডল। তরুণ বয়স থেকে বিভিন্ন সামাজিক সংগঠনের পতাকাতলে মানব সেবার মাধ্যমে নিজেকে অনন্য পর্যায়ে নিয়ে এসেছে খুলনা নগরীর এই যুবক।

হাজারো তরুনের অনুপ্রেরণার প্রতীক এই যুবক খুলনা জেলা সোনাডাঙ্গা থানার অন্তর্গত শেখপাড়া লৌহ ব্যবসায়ী মোঃ আদম আলী শেখ এর কনিষ্ঠ পুত্র।

তার মা (রোকেয়া বেগম) জানান, ছোট বেলা থেকে আলভী মানুষের পাশে দাড়ানো, মানুষকে সহযোগিতা করা ছিল নেশার মতো। আলভী ছোট বেলা থেকেই খেলাঘর, এনসিটিএফ, বিএনসিপি ও কিশোর-কিশোরী ক্লাবের মতো সংগঠনের সাথে যুক্ত ছিলো।

আলভী বর্তমানে খুলনাতে সংগীতের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা, তরুণদের দক্ষতা উন্নয়ন, অসহায় ছাত্র-ছাত্রীকে শিক্ষা সহায়তা ও প্রজনন স্বাস্থ্য নিয়ে নিয়ে কাজ করে যাচ্ছে। পাশাপাশি আলভী বিভিন্ন সামাজিক দূর্যোগে এগিয়ে এসে মানুষের পাশে দাঁড়য়, যার অংশ হিসেবে কোভিডের সময়, সিলেটের ভয়াবহ বন্যায় মানুষের পাশে দাড়িয়েছে। তার মধ্যে কোভিডের পরবর্তী সময়ে মানসিক স্বাস্থ্য উন্নয়নে ভুমিকা উল্লেখযোগ্য।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category