1. mdmasuk350@gmail.com : Abdul Ahad Masuk : Abdul Ahad Masuk
  2. jobedaenterprise@yahoo.com : ABU NASER : ABU NASER
  3. suyeb.mlc@gmail.com : Hafijur Rahman Suyeb : Hafijur Rahman Suyeb
  4. lilysultana26@gmail.com : Lily Sultana : Lily Sultana
  5. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  6. admin@samagrabangla.com : main-admin :
  7. mamun@samagrabangla.com : Mahmudur Rahman : Mahmudur Rahman
  8. amshipon71@gmail.com : MUHIN SHIPON : MUHIN SHIPON
  9. yousuf.today@gmail.com : Muhammad Yousuf Talukdar : Muhammad Yousuf Talukdar
আজ কক্সবাজার বিমানবন্দরের সম্প্রসারণ কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী - Samagra Bangla
Title :
করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন নিয়ে বিজ্ঞানীরা উদ্বিগ্ন করোনার নতুন ভেরিয়েন্ট ছড়াচ্ছে, ডব্লিউএইচওর জরুরি বৈঠক মানুষতো দূরের কথা, কোনও সড়কে একটি প্রাণী বা পাখির মৃতদেহও আমরা দেখতে চাই না নাঈমের মৃত্যু: রাজধানীজুড়ে শিক্ষার্থীরা সড়কে প্রকৌশলীকে গলা চেপে ধরলেন নির্বাহী প্রকৌশলী নটর ডেমের কলেজ ছাত্রের নিহতের ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভ সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় প্রাণ গেল নটর ডেম কলেজ ছাত্রের গুজব ও বিশৃঙ্খলা মোকাবিলা করতে সতর্ক অবস্থানে পুলিশ তেলের দাম কমাতে ৫ কোটি ব্যারেল তেল ছাড়বে আমেরিকা লাখাইয়ে সাংবাদিক বিল্লাল মিয়ার ইউপি সদস্য পদে মনোনয়ন পত্র দাখিল

আজ কক্সবাজার বিমানবন্দরের সম্প্রসারণ কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  • Update Time : রবিবার, আগস্ট ২৯, ২০২১
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার বিমানবন্দর রানওয়ে সম্প্রসারণ কাজের উদ্বোধন করবেন আজ রবিবার। সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী যুক্ত হবেন।

কক্সবাজার বিমানবন্দর প্রান্তে থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, সচিব মো. মোকাম্মেল হোসেন, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, বেসামরিক বিমান কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান, কক্সবাজারের সংসদ সদস্যবৃন্দ, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদসহ প্রশাসনিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা।

বিমানবন্দরটির প্রকল্পের কাজ সম্পন্ন হলে ১০ হাজার ৭০০ ফুট রানওয়ে হবে। যা রাজধানীর হজরত শাহজালাল বিমানবন্দরের (১০ হাজার ৫০০ ফুট) চেয়েও বেশি। এর ফলে আন্তর্জাতিক ফ্লাইটের বোয়িং ৭৭৭ ও ৭৪-এর মতো বড় আকারের বিমানগুলো এই বিমানবন্দরে অবতরণ করতে পারবে এবং এ প্রকল্পের মধ্য দিয়ে দেশের চতুর্থ আন্তর্জাতিক এই বিমানবন্দর যাত্রা শুরু করবে।

বহির্বিশ্বের পর্যটকদের কাছে কক্সবাজারকে নতুনভাবে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যে এই বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার কাজে হাত দিয়েছে সরকার। বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবনের সম্প্রসারণ, এয়ার ফিল্ড গ্রাউন্ড, লাইটিং সিস্টেম স্থাপনসহ বেশ কিছু কাজ শুরু হতে যাচ্ছে।

দেশে প্রথমবারের মতো কক্সাবাজারের সমুদ্রবক্ষে নির্মাণ করা রানওয়ের খরচ ধরা হয়েছে এক হাজার ৫শ’ ৬৯ কোটি টাকা। এ প্রকল্প পর্যটন ও অর্থনৈতিক বিকাশে বৈপ্লবিক পরিবর্তন আনবে বলে মনে করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category