1. mahfujpanjeree@gmail.com : Mahfuzur-Rahman :
  2. admin@samagrabangla.com : main-admin :
  3. mahmudursir@gmail.com : samagra :
Title :
শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ জন ও আহত ২০ জন দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই জন। শায়েস্তাগঞ্জে ইন্ডিয়ান নাগরিকের লাশ উদ্ধার। ‘দেশ সেরা অনলাইন কন্টেন্ট নির্মাতা, শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ আরিফুল ইসলাম ফেসবুক দিচ্ছে ফেলোশিপ, আবেদন করতে পারবেন অধ্যায়নরত পিএইচডি শিক্ষার্থীরা, বছরে দেবে ৪২,০০০ ডলার হবিগঞ্জের স্কুল শিক্ষিকা সুপ্তা দাশের মৃত্যু: ধর্ষণ ও হত্যার চেষ্টায় অভিযুক্ত অটোরিকশা চালক আটক আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী ১০ বা তার বেশি সন্তান জন্ম দেবেন তাদের ‘মাদার হিরোইন’ পুরস্কার দেওয়ার ঘোষনা পুতিনের ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা চাঁদা না দেয়ায় প্রবাসীর জমি দখল!

অবহেলিত সিলেটের জকিগঞ্জের ৯ নং মানিকপুর ইউনিয়নে ৬ নং ওয়ার্ড

  • Update Time : শুক্রবার, মার্চ ১৯, ২০২১
সিলেটের জকিগঞ্জে ৯ নং মানিকপুর ইউনিয়নে ৬ নং ওয়ার্ডে অবস্থিত একটি মাত্র অবহেলিত গ্রাম  দাউদপুর
গ্রামের মানুষের আক্ষেপ দেশের সব জায়গায় সবকিছুর উন্নয়ন হলেও আমাদের এই অবহেলিত দাউদপুর গ্রামের রাস্তা-ঘাটের কোন উন্নয়ন হয় না। আর যোগাযোগ ব্যবস্থা উন্নত নয় বলে গ্রামের জীবন মানও উন্নত হচ্ছে না।
গ্রামের ২টি রাস্তার মধ্যে দুটোই কাঁচা রাস্তা।এর মধ্যে একটি বর্ষার পানিতে অর্ধেকাংশ তলিয়ে যায়।বর্ষাকালে এ রাস্তায় হাটু কাঁদায় চলাচল খুবই কষ্টসাধ্য। এলাকাবাসী দীর্ঘদিন ধরে এ রাস্তা সংস্কারের দাবি জানালে শুধু আশার বাণী ছাড়া কিছু হয় নি।শুষ্ক মৌসুমে রাস্তায় ধূলিকণার স্তর প্রায় ২ ইঞ্চি যা মানুষের চলাচলে খুব কষ্টদায়ক (উপরের চিত্রে প্রমাণস্বরূপ) । ধুলিকণা ও হাটু কাঁদার কাঁচা রাস্তা দিয়েই ২৫০ পরিবার জীবিকার তাগিদে বিভিন্ন পেশার শত শত মানুষকে প্রতিনিয়ত চলাচল করতে হয়।তাছাড়া ৫০০ শিক্ষার্থী স্কুল-কলেজে এই রাস্তা দিয়ে সপ্তাহে ছয় দিন যাতায়াত করতে হয়।যা দীর্ঘদিন দিন ধরে এই দুর্ভোগ পোহাতে হচ্ছে।
আধুনিকতায় দেশ অনেক এগিয়ে কিন্তু আধুনিকতার কোন ছোঁয়াই আজ পর্যন্ত এই অবহেলিত গ্রামের কোন রাস্তা-ঘাটে স্পর্শ করেনি। সরকার যেখানে গ্রামকে শহরের সুবিধা প্রদান করার অঙ্গিকার করেছে সেখানে এই গ্রামের সকল কিছুতে এখনোও পর্যন্ত উন্নয়নের কোন বালাই নেই।
যুগের পর যুগ এই গ্রামের মানুষ কষ্ট আর প্রচন্ড দুর্ভোগের মধ্যে দিয়েই জীবন পার করে আসছে। এছাড়াও কৃষকরা তাদের কৃষি পণ্যের নায্যমূল্য থেকে বঞ্চিত হয়ে আসছে। বর্ষাকালে কৃষি পন্যসহ অন্যান্য পন্য পরিবহন করা যেন অসম্ভব এক বিষয়।
গ্রামের কোন জরুরী অসুস্থ্য রোগীকে গ্রামের এই মেঠোপথ দিয়ে নিয়ে যাওয়ার সময় আরো বেশি অসুস্থ্য হয়ে পড়ে। আর বর্ষাকালীন সময়ে রোগীকে চিকিৎসালয়ে পৌছানো নৌকাবিহীন অকল্পনীয়। তখন মনে হয় যেন এই গ্রামটি বাংলাদেশের মানচিত্র থেকে বঞ্চিত।
কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।আশাকরি খুব দ্রুত দাউদপুর গ্রামের রাস্তার উন্নয়ন কাজ শুরু হব।
এবার প্রতিশ্রুতি নয় বাস্তবায়ন চাই। ধন্যবাদ।
লেখক
রাজু বিশ্বাস
সহকারী শিক্ষক(বিবিজিএস।
সুপারিশপ্রাপ্ত উপ-সহকারী কৃষি অফিসার।

তথ্যটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

More News Of This Category